অ্যাডিলেড টেস্টে হারের পর পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফেরত এসেছিলেন বিরাট কোহলি। কঠিন সময়ে দলের অধিনায়কত্বের দায়িত্ব নিয়েছিলেন অজিঙ্কে রাহানে। তারপরটা এখন ইতিহাস। যা চিরকাল স্বর্ণাক্ষরে লেখা থাকবে ক্রিকেট ইতিহাসে। ১-০ ব্যাবধানে পিছিয়ে পড়ার পরও ভাঙাচোরা দল নিয়ে  ২-১ এ সিরিজ জেতে অজিঙ্কে রাহানের দল। অপরদিকে, নেট বোলার হিসেবে গিয়েও ওডিআই, টি২০ ও টেস্ট সিরিজে অভিষেক হওয়া শুধু নয়, দুরন্ত পারফরমেন্স করেছেন টি নটরাজন। আর অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে রাহানে, নটরাজনকে রাজকীয় অভ্যর্থনা জানানো হল।

 

 

নিজের স্ত্রী ও মেয়ের সঙ্গে বাড়ি ফেরেন রাহানে। রাহানের বাড়িক সামনে প্রচুর সমর্থক জড়ো হয়েছিলেন। তারা রাহানে ঢোকার সময় পুষ্প বৃষ্টি করেন  সকলে। সঙ্গে ব্যান্ড ও বড় বাঁশি বাজিয়ে শোভাযাত্রার আকারে রাজকীয় সংবর্ধনা দেওয়া রাহানে। চারিদিক থেকে রাহানের নামে স্লোগানেও দেওয়া হয়। সমর্থকদের ভালোবাসায় আপ্লুত অস্ট্রেলিয়া সফরে ভারতের অধিনায়ক। এমন সংবর্ধনা অনুষ্ঠানের জন্য সকলকে ধন্যবাদও জানান রাহানে ও তার পরিবার।

 

 

অপরদিকে, অস্ট্রেলিয়া সফর কার্যত রূপকথার মত গিয়েছে টি নটরাজনের। আইপিএলে ভালো পারফরমেন্সের সৌজন্য দলে সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু একের পর এক সব ফর্ম্যাটেই অভিষেক হয় নটরাজনের। পারফর্মও করেন তিনি। বৃহস্পতিবার দেশে ফেরার পর বাড়ির সামনে তাকেও রাজকীয় সংবর্ধনা দেওয়া হয়। ঘোড়ার গাড়িতে, ব্যান্ড-বাজা সমতে তাকে বাড়ি পর্যন্ত নিয়ে যাওয়া হয় শোভাযাত্রা করে। এমন ভালোবাসা পেয়ে আপ্লুত টি নটরাজনও।