Asianet News BanglaAsianet News Bangla

স্বার্থের সংঘাতের অভিযোগ মুম্বই ইন্ডিয়ান্সের মালকিন নীতা অম্বানির বিরুদ্ধে, জবাব তলব বিসিসিআইয়ের

এবার স্বার্থের সংঘাতের (Conflict of Interest) অভিযোগ উঠল মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) মালকিন নীতা অম্বানির (Nita Ambani) বিরুদ্ধে।  ২ সেপ্টেম্বরের মধ্যে বিসিসিআই নীতা অম্বানির কাছে  জবাব তলব করেছে।
 

Allegation of conflict of interest against IPL team Mumbai Indians owner Nita Ambani spb
Author
First Published Aug 10, 2022, 5:00 PM IST

ফের ভারতীয় ক্রিকেটে স্বার্থের সংঘাতের অভিযোগ। এর আগে সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাট কোহলি, ভিভিএস লক্ষ্মণ, রাহুল দ্রাবিড়-সহ একাধিক ক্রিকেটার এবং বিসিসিআই কর্তাদের বিরুদ্ধেও স্বার্থের সংঘাতের অভ্যোগ উঠেছিল। কিন্তু এবার কাঠগড়ায় রিলায়েন্স কোম্পানি অন্যতম ডিরেক্টর ও আইপিএল দল মুম্বই ইন্ডিয়ান্সের মালকিন নীতা অম্বানি।  আর রিলায়েন্সের ডিরেক্টর ও আইপিএল দলের মালকিন একসহঙ্গে হওয়াতেই তৈরি হয়েছে সমস্যা। সেই কারণেই তাঁর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ তুলেছেন মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাক্তন সদস্য সঞ্জীব গুপ্ত।

সম্প্রতি রেকর্ড অঙ্কে বিক্রি হয়েছে আইপিএল সম্প্রচারের সত্ত্ব। ২০২৩ থেকে ২০২৭ সাল পর্যন্ত ২৩,৭৫৮ কোটি টাকা দিয়ে এই মেগা টুর্নামেন্টের ডিজিটাল সত্ত্ব কিনে নিয়েছে রিয়ালেন্সের ভায়াকম ১৮। অর্থাৎ ভারতের দর্শকরা ভায়াকম ১৮-এর প্ল্যাটফর্মে অনলাইনে আইপিএলের ম্যাচ দেখতে পাবেন। আবার অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ব্রিটেন ও দক্ষিণ আফ্রিকায় আইপিএল সম্প্রচারের টিভি ও ডিজিটাল- উভয় সত্ত্বই কিনেছে রিলায়েন্স। অথচ এই রিলায়েন্স ইন্ডাস্ট্রিরই অন্যতম ডিরেক্টর নীতা আম্বানি। যিনি কি না, পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই দলের মালিক। সেই কারণেই তাঁর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ আনা হয়েছে। একইসঙ্গে দুটি জায়গার সঙ্গে জড়িত থাকার কারণেই  এই অভিযোগ। বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী এমনটা করা যায় না। এই বিষয়ে আগামী ২ সেপ্টেম্বরের মধ্যে বিসিসিআই নীতা অম্বানির কাছে  জবাব তলব করেছে। এখন দেখার এই বিষয়ে কি জবাব দেন নীতা অম্বানি।

প্রসঙ্গত, আইপিএলের ইতিহাসে সবথেকে সফল দল হল মুম্বই ইন্ডিয়ান্স। সবথেকে বেশি ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে রোহিত শর্মার দল। ২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯, ২০২০ সালে চ্যাম্পিয়ন হয় এই দল। এই দলরে শুধু কর্ণধার হিসেবে নয় একজন টিম মেম্বার হিসেবে সবসময় দলের পাশে থেকেছেন নীতা অম্বানি। প্রায় মুম্বই ইন্ডিয়ান্সের প্রতি ম্যাচেই মাঠে দেখা যায় তাকে। দলের জয়ে যেমন উচ্ছ্বাসে মাতেন, ঠিক তেমনই দলের হারে ভেঙেও পড়েছেন। কিন্তু সবসময় দলের ক্রিকেটারদের মনোবল বাড়িয়েছেন নীতা অম্বানি। কিন্তু আইপিএল ২০২৩ শুরুর আগে নতুন সমস্যায় মুম্বই ইন্ডিয়ান্সের মালকিন। 

আরও পড়ুনঃফের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন সুনীল ছেত্রী, এই নিয়ে সপ্তমবার এই সম্মান পেলেন তারকা স্ট্রাইকার

আরও পড়ুনঃটিম ইন্ডিয়ার ক্রিকেটারদের অবিশ্বাস্য ১০টি রেকর্ড, যা জানতেই হবে আপনাকে

আরও পড়ুনঃদাবা অলিম্পিয়াডে ব্রোঞ্জ জিতল ভারত, শুভেচ্ছা জানালেন বিশ্বনাথন আনন্দ

Follow Us:
Download App:
  • android
  • ios