Asianet News Bangla

বিসিসিআইয়ের বিরুদ্ধে মামলা দায়ের, বিদেশ নয় দেশের মাটিতে চাই আইপিএল

  • ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরশাহিতে শুরু হচ্ছে আইপিএল
  • আর কয়েক দিনের মধ্যেই মরু দেশে পৌছে যাবে ৮টি দল
  • তার আগে মুম্বই হাই কোর্টে মামলা দায়ের করল এক আইনজীবী
  • বিদেশের মাটিতে আইপিএল আটকাতেই এই মামলা দায়ের
     
An advocate Filed a petition in Bombay High Court, demand for IPL held in India spb
Author
Kolkata, First Published Aug 18, 2020, 8:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অনেক টালবাহানার পর অবশেষে টি২০ বিশ্বকাপ বাতিল হতে আইপিএলের ছাড়পত্র পেয়েছে বিসিসিআই। জোরকদমে  চলছে আরব আমিরশাহিতে আইপিএল ২০২০-র প্রস্তুতি। আর কয়েক দিনের মধ্যেই মরু দেশের উদ্দেশ্যে পারি জমাবে আইপিএলের আটটি দলও। প্রস্তুতি সারছে এমিরেটস ক্রিকেট বোর্ডও। টাইটেল স্পনসর নিয়ে সমস্যা ছিল। মঙ্গলবারই নতুন টাইটেল স্পনসরের নাম ঘোষণা করেছে বিসিসিআই। এই মরসুমের জন্য আইপিএলের টাইটল স্পনসর হচ্ছে ড্রিম ইলেভেন। সবকিছুই ঠিকঠাক চলছিল। কিন্তু হঠাৎ আরব আমিরশাহিতে আইপিএল আটকাতে আদালতে মামলা দায়ের। সৌজন্যে পুণের এক আইনজীবী।

আরও পড়ুনঃরাজীব গান্ধি খেলরত্ন পাচ্ছেন রোহিত শর্মা, মোট ৪ জনের নাম পাঠানো হল প্রস্তাবে

মামলাকারী আইনজীবীর নাম অভিষেক লাগু। পুণের এই আইনজীবী মুম্বই হাইকোর্টে মামলা করেছেন। তার দাবি, আমিরশাহির বদলে আইপিএলের আয়োজন করতে হবে দেশের মাটিতে। দেশের বাইরে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ আয়োজিত হলে বড় অঙ্কের আর্থিক লভ্যাংশ থেকে বঞ্চিত হবে ভারত। সেই কারণেই তিনি এই মামলা দায়ের করেছেন। একইসঙ্গে তিনি দাবি করেছেন, কেন্দ্রীয় সরকার আনলক থ্রি পর্বে খেলা ধুলোর ক্ষেত্রে অনেক বিধি নিষেধ শিথিল করেছে। ভারতীয় বোর্ড চাইলেই সমস্ত রকম সতর্কতা অবলম্বন করে দেশের মাটিতেই আইপিএলের আয়োজন করতে পারত।

আরও পড়ুনঃচিনের ভিভোকে সরিয়ে ঘোষণা আইপিএলের নতুন টাইটেল স্পনসররের নাম, হাফ ছাড়ল সৌরভের বোর্ড

আরও পড়ুনঃধোনি আবেগের কাছে হার মানল কাঁটাতারও, ক্রিকেট মাঠকে বিদায় জানালেন 'বসির চাচা'

আইনজীবী অভিষেক লাগু তার আবেদনে জানিয়েছেন,'আইপিএল কোনও চ্যারিটি টুর্নামেন্ট নয়। করোনা মহামারি সমস্ত ব্যবসায় গুরুতর অসুবিধার সৃষ্টি করেছে। ভারতীয় অর্থনীতিতেও জোর ধাক্কা দিয়েছে মহামারী। এই অবস্থায় ভারতে আইপিএল আয়োজিত হলে দেশের অর্থনীতির পক্ষে সেটা লাভদায়ক হবে। দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে এই মুহূর্তে ভারতে আইপিএল আয়োজনের প্রয়োজন রয়েছে।' এখান দেখার বিষয় এটাই যে এই মামলার ফলে আইপিএল নিয়ে বিসিসিআইকে নতুন কোনও সমস্যায় পড়তে হয় কিনা।

Follow Us:
Download App:
  • android
  • ios