Asianet News BanglaAsianet News Bangla

SA Vs Ind Test Series: চোটের কারণে ছিটকে গেলেন ভয়ঙ্কর প্রোটিয়া জোরে বোলার

দক্ষিণ আফ্রিকা বনাম ভারত, (South Africa Vs India Test Series) টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন ভয়ঙ্কর প্রোটিয়া জোরে বোলার আনরিখ নখিয়া (Anrich Nortje)। ক্রিকেট সাউথ আফ্রিকা (Cricket South Africa) জানিয়েছে তাঁর পুরোনো চোট সারেনি। 
 

Anrich Nortje ruled out of South Africa Vs India Test series ALB
Author
Kolkata, First Published Dec 21, 2021, 8:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দক্ষিণ আফ্রিকা বনাম ভারত, (South Africa Vs India Test Series) ৩ ম্যাচের টেস্ট সিরিজের আগে, অযাচিত সুবিধা পেল ভারত। পুরোনো চোট সারিয়ে উঠতে না পারায় ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন ভয়ঙ্কর প্রোটিয়া জোরে বোলার আনরিখ নখিয়া (Anrich Nortje)। এদিন ক্রিকেট সাউথ আফ্রিকার (Cricket South Africa) পক্ষ থেকে টুইট করে নখিয়ার টেস্ট সিরিজে না খেলতে পারার খবর জানানো হয়। তারা আরও জানিয়েছে, নখিয়ার বদলি কোনও ক্রিকেটার দলে সামিল করা হচ্ছে না। 

দক্ষিণ আফ্রিকা বোর্ড জানিয়েছে, দুর্ভাগ্যবশত টেস্ট ম্যাচের বল করার চাপ নেওয়ার মতো পর্যাপ্ত সুস্থ হতে পারেননি নখিয়া। বর্তমানে তিনি সুস্থ হওয়ার জন্য, স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ নিচ্ছেন। ২৬ ডিসেম্বর থেকেই শুরু হতে চলেছে দক্ষিণ আফ্রিকা বনাম ভারত, প্রথম টেস্ট। তার আগে এই মুহূর্তে আসন্ন সিরিজের জন্য চূড়ান্ত প্রস্তুতি শুরু করেছে প্রোটিয়ারা। অর্থাৎ, হাতে আর মাত্র ৫ দিন রয়েছে। চোটের কারণে আগেই এই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ভারতের টেস্ট দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা। ৩ ম্যাচের টেস্ট সিরিজের পর ৩ টি একদিনের ম্যাচের সিরিজেও অংশ নেবে দুই দল। 

২৮ বছর বয়সী নখিয়া চলতি বছরে ক্রিকেটের তিন ফর্ম্যাটেই ভাল ফর্মে আছেন। বিশেষ করে টেস্টে তাঁর পারফরম্যান্স খুবই ভাল। ৫ টি ম্যাচ খেলে তিনি ২০.৭৬ গড়ে ২৫ উইকেট নিয়েছেন। ওভার প্রতি রানও দিয়েছেন মাত্র ৩.৩। দুইবার তিনি ইনিংসে ৫ উইকেট নিয়েছেন। সেরা পরিসংখ্যান ৫৬ রানে ৬ উইকেট। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL) দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) হয়ে খেলার সূত্রে ভারতীয় ক্রিকেট দর্শকরা খুব ভাল করে জানেন, কতটা ভয়ঙ্কর জোরে বোলার নখিয়া। মেগা-নিলামের আগে দিল্লি ক্যাপিটালস যে চার খেলোয়াড়কে ধরে রেখেছে, তাদের অন্যতম হলেন নখিয়া। 

এর আগে আসন্ন টেস্ট সিরিজের জন্য ২১ জনের দল ঘোষণা করেছিল দক্ষিণ আফ্রিকা। নখিয়া ছিটকে যাওয়ায় বর্তমানে ২০ সদস্যের দল হল তাদের। দলের সদস্যরা হলেন - ডিন এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা (সহঅধিনায়ক), কুইন্টন ডি কক, কাগিসো রাবাডা, সারেল এরউই, বেউরান হেনড্রিক্স, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, কিগান পিটারসেন, রেসি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরেইন, মার্কো জানসেন, গ্লেন্টন স্টুরম্যান, প্রেনেলান সুব্রায়েন, সিসান্ডা মাগালা, রায়ান রিকেল্টন এবং ডুয়ান অলিভার।

Follow Us:
Download App:
  • android
  • ios