আইপিএল নিলামে তারকা ক্রিকেটারদের ভিড়ে যাকে নিয়ে উৎসাহ ছিল সকলের মধ্যে তিনি সচিন তেন্ডুলকর পুক্র অর্জুন তেন্ডুলকর। 'ক্রিকেট ঈশ্বরের' ছেলে নিলামে কোনও দল পায় কিনা সেদিকেই নজর ছিল সকলের। অবশেষে বৃহস্পতিবার নিলামের একেবারে শেষে নাম ওঠে অর্জুনের। অন্য ৭ ফ্র্যাঞ্চাজি অর্দুনকে কেনার ইচ্ছা প্রকাশ না করলেও, একদা সচিন তেন্ডুলকরের আইপিএল দল মুম্বই ইন্ডিয়ান্স বেস ২০ লক্ষ টাকায় অর্জুনকে দলে নেয়। 

তবে অর্জুন তেন্জুলকরকে দবে নেওয়া নিয়ে তৈরি হয় বিতর্কও। অনেকেই অভিযোগ করেন সচিনের ছেলে বলেই অর্জুনকে দলে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। যদিও এই সব বিতর্ক নিয়ে খুব একটা ভাবতে নারাজ অর্জুনষ আর পাঁচটা সাধারণ ক্রিকেটারদের মতই প্রথমবার আইপিএলে সুযোগ পয়ে খুশি সচিন পুত্র। এক ভিডিও বার্তায় অর্জুন জানিয়েছেন, 'ছেলেবেলা থেকেই আমি মুম্বই ইন্ডিয়ান্সের একনিষ্ঠ অনুরাগী। আমি কোচ, মালিক ও সাপোর্ট স্টাফদের কৃতজ্ঞতা জানাচ্ছি আমার উপর আস্থা রাখার জন্য। আমি এমআই পল্টনে যোগ দেওয়ার কথা ভেবে রোমাঞ্চিত। ব্লু অ্যান্ড গোল্ড জার্সি গায়ে চাপানোর জন্য তর সইছে না।'

 

 

অর্জুন যোগ্যতার বিচারেই দলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ফ্র্যাঞ্চইজি মালিক আকাশ আম্বানি। নিলামে অর্জুনকে দলে নেওয়ার পর উচ্ছাস দেখা যায় জাহির খান সহ অন্যান্য সদস্যদের মধ্যেও উচ্ছাস চোখে পড়েছিল। অর্জুন দলের সঙ্গে থাকলে আরও বেশি পরিণত ক্রিকেটার হয়ে উঠবে বলেই মত জাহির খান ও মুম্বই ইন্ডিয়ান্স কোচ মাহেলা জয়াবর্ধনের। তবে সচিন ভক্তরা অর্জুনের আইপিএলের আঙিনায় পা রাখা খুশি। অর্জুনকে শুভেচ্ছাও জানিয়েছেন। এবার প্রথম একাদশে সুযোগ এলে নিজেকে প্রমাণ করার জন্য মখিয়ে রয়েছেন সচিন পুত্র।