Asianet News BanglaAsianet News Bangla

বাংলা দলের কোচের পদ ছাড়তে চান, সিএবিতে গিয়ে ইস্তফা দিলেন অরুণ লাল

রঞ্জি সেমি ফাইনালে হারের পরই শোনা যাচ্ছিল জল্পনা। অবশেষে বাংলা  ক্রিকেট দলের (Bengal cricket team) কোচের পদ ছাড়ার সিদ্ধান্ত নিলেন অরুণ লাল (Arun Lal)। সিএবিকে (CAB) জানিয়েছেন সেই কথা। 

Arun Lal informed CAB he wants to resign as coach of Bengal cricket team spb
Author
Kolkata, First Published Jul 12, 2022, 7:41 PM IST

খারাপ সময়ে বাংলা ক্রিকেট দলের দায়িত্ব নিয়েছিলেন অরুণ লাল।  দায়িত্ব নেওয়ার পর থেকেই উন্নতি শুরু করে দল। ২০২০ সালে বাংলাকে রঞ্জি ট্রফির ফাইনালে তুলেছিলেন।  কিন্তু শেষ রক্ষা হয়নি। রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল বাংলাকে। ২০২২ মরসুমে বাংলাকে সেমি ফাইনালে তুললেও মধ্যপ্রেদেশের কাছে হেরে বিদায় নিতে হয়। তারপর থেকেই শোনা যাচ্ছিল নতুন মরসুমে নতুন কোচের কথা ভাবছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। যদিও সিএবির তরফ থেকে সেই বিষয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি। তবে এই সব কিছুর আগেই বাংলা দলের কোচের পদ থেকে ইস্তফা দিলেন অরুণ লাল। নিজের শারীরিত পরিস্থিতির বলেই কোচের পত থেকে ইস্তফা দেওয়ার কথা সিএবিকে জানিয়েছেন অরুণ লাল।

মঙ্গলবার ইডেনে যান অরুণ লাল। নিজের ইস্তফাপত্র দিয়ে আসেন। তবে অরুণ লাল যখন ইডেনে আসেন, তখন সিএবিতে ছিলেন না প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া। সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের কাছে নিজের ইচ্ছার কথা জানিয়ে আসেন অরুণ লাল। স্নেহাশিস গঙ্গোপাধ্য়ায়ের সঙ্গে কিছু ক্ষণ কথাও হয় বলে জানা গিয়েছে। জানা গিয়েছে তিনি সিএবিকে জানিয়েছেন, টানা দায়িত্ব সামলে তিনি ক্লান্ত। 'আমার পক্ষে সম্ভব হচ্ছে না' বলে জানিয়েছেন অরুণ লাল। যদিও সিএবির তরফ থেকে তার ইস্তফা পত্র সরকারিভাবে গৃহীত হয়নি বলে জানা গিয়েছে। তবে অরুণ লালের সিদ্ধান্তকে সম্মান জানানো হবে বলে জানা গিয়েছে সিএবি সূত্রে। বর্তমানে অরুণ লাল পরিবারের সঙ্গে সময় কাটাকে চান বলে জানা গিয়েছে। 

বাংলার কোচর পদ থেকে অরুণ লালের ইস্তফার প্রসঙ্গে সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্য়ায় বলেছেন,'উনি দায়িত্ব ছেড়ে দিয়েছেন। সিএবি সেটা মেনে নিয়েছে।' নতুন কোচ কে হবেন, তা নিয়ে স্নেহাশিস গঙ্গোপাধ্যায় জানিয়েছেন,'এটা নিয়ে আলোচনা চলছে। এখনও কোনও নাম চূড়ান্ত হয়নি।' তবে মনে করা হচ্ছে নতুন মরসুমে কোনও তরুণ কোচকে বাংলা দলের কোচ হিসেবে নিযুক্ত করতে চাইছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। এখন দেখার বিষয় কাকে অভিমূন্য ঈশ্বরণ, অনুষ্টুপ মজুমদারদের পরবর্তী কোচ হিসেবে নিযুক্ত করা হয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios