Asianet News BanglaAsianet News Bangla

এশিয়া কাপের মেগা ফাইনালে দুই দলের প্রথম একাদশ থাকতে পারে কোন চমক, দেখে নিন এক ঝলকে

রবিবার এশিয়া কাপের সুপার ফাইনালে ( Asia Cup 2022 Final) মুখোমুখি পাকিস্তান ও শ্রীলঙ্কা (Pakistan vs Sri Lanka) । এশিয়া সেরার হওয়ার লড়াই জিততে মরিয়া বাবর আজম (Babar Azam) ও দাসুন শানাকার (Dasun Shanaka) দল। 
 

Asia Cup 2022 Finlan Pakistan vs Sri Lanka probable playing 11 of Babar Azam and Dasun Shanaka s team spb
Author
First Published Sep 11, 2022, 2:09 PM IST

আর কিছু সময়ের অপেক্ষা। তারপরই এশিয়া কাপের মেগা ফাইনালে  মুখোমুখি হতে চলেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। বাবর আজম ও দাসুন শানাকার দলের দ্বৈরথকে ঘিরে চড়ছে উন্মাদনা, উত্তেজনার পারদ। দুই দলই প্রতিযোগিতার শুরুটা হার দিয়ে করেছিল। ভারতের বিরুদ্ধে হারতে হয়েছিল পাকিস্তানকে অপরদিকে আফগানিস্তানের বিরুদ্ধে হেরেছিল শ্রীলঙ্কা। সেখান থেকে দুরন্তভাবে কামব্যাক করে এশিয়া কাপের ফাইনালে পৌছানো। মেগা ফাইনালে পাকিস্তান ও শ্রীলঙ্কার প্রথম একাদশ কী হতে চলেছে তা নিয়েও জল্পনা রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। মহারণ শুরুর আগে দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ।

পাকিস্তান দলের সম্ভাব্য প্রথম একাদশের ওপেনিংয়ে থাকতে চলছে উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান মহম্মদ রিজওয়ান ও অধিনায়ক বাবর আজম। এছাড়া দলের মিডল অর্ডারে খেলবেন ফকর জামান, ইফতিকার আহমেদ ও খুশদিল শাহ। দলে হার্ড হিটারের ভূমিকায় দেখা যাবে আসিফ আলিকে। দলের দুই স্পিনার অলরাউন্ডার হলেন শাদাব খান ও মহম্মদ নওয়াজ। পাকিস্তান দলে তিন পেসার হিসেবে খেলবেন হরিশ রাউফ, নাসিম শাহ ও মহম্মদ হাসনাইন অথবা শাহনাওয়াজ দাহানি।
মহম্মদ হাসনাইন

পাকিস্তানের সম্ভাব্য একাদশ-
মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক)
বাবর আজম (অধিনায়ক)
ফকর জামান
ইফতিকার আহমেদ
শাদাব খান
মহম্মদ নওয়াজ
আসিফ আলি
খুশদিল শাহ
হরিশ রাউফ
নাসিম শাহ
মহম্মদ হাসনাইন / শাহনাওয়াজ দাহানি

অপরদিকে শ্রীলঙ্কা দলের প্রথম একাদশের ব্য়াটিং লাইআপে দেখা যাবে পাথুম নিশাঙ্কা ও উইকেট রক্ষক ব্য়াটসম্যান কুশল মেন্ডিসকে। দলের মিডল অর্ডারে খেলবেন চরথ আশালঙ্কা, দানুষ্কা গুনাতিলকে ও অধিনায়ক দাসুন শানাকাকে। দলে হার্ড হিটারের ভূমিকায় খেলবেন ভানুকা রাজাপক্ষে। এছাড়া দলে স্পিনার অ রাউন্ডার হিসেবে খেলবেন ওয়ানিন্দু হাসরঙ্গা পেসার অলরাউন্ডার হিসেবে চামিকা করুণারত্নে। এছাড়া দলে খেলবনে অপর স্পিনার মহেশ থিকশানা। এছাড়া দলের দুই পেসার হলেন অসিথা ফার্নান্দো ও দিলশান মাদুশঙ্কা।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ-
পাথুম নিশঙ্কা
কুশল মেন্ডিস (উইকেটরক্ষক)
চরিথ আশালঙ্কা
দনুষ্কা গুণতিলকে
ভানুকা রাজাপক্ষে
দাসুন শনাকা (অধিনায়ক)
ওয়ানিন্দু হাসারাঙ্গা
চামিকা করুণারত্নে
মহেশ থিকশানা
অসিথা ফার্নান্দো
দিলশান মাদুশঙ্কা

প্রসঙ্গত, পাকিস্তান ও শ্রীলঙ্কা দুই দলের ব্যাটিং ও বোলিং লাইনআপের শক্তির বিচার করলে খুব একটা তফাৎ নেই। ফাইনালের মত মেগা ম্যাচে খুব একটা প্রেডিকশন করাও সম্ভব নয়। তবে দুবাইয়ের উইকেটে যেহেতু টস গুরুত্বপূর্ণ বিষয়। তাই যে দল টস জিতবে ফাইনালে তাদেরকেই একটু এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখার অপেক্ষায় ক্রীড়া প্রেমিরা।

আরও পড়ুনঃপাকিস্তান না শ্রীলঙ্কা, কোন দল হবে এশিয়া সেরা, কী বলছে ম্যাচ প্রেডিকশন

আরও পড়ুনঃএশিয়া কাপের ফাইনালে এর আগে কতবার মুখোমুখি হয়েছে পাকিস্তান-শ্রীলঙ্কা, কী হয়েছিল ফল

Follow Us:
Download App:
  • android
  • ios