Asianet News BanglaAsianet News Bangla

ঋষভ ফিরলেও দলের বাইরে হার্দিক, ভারতের বিরুদ্ধে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত হংকংয়ের

এশিয়া কাপের (Asia Cup 2022) গ্রুপ পর্ববের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত ও হংকং (India vs Hong Kong)। ম্যাচ জয়ের বিষয়ে একশো শতাংশ আত্মবিশ্বাসী রোহিত শর্মার (Rohit Sharma) দল। লড়াই দিতে প্রস্তুত নিজাকত খানের (Nizakat Khan) দল।
 

Asia Cup 2022 India vs Hong Kong Nizakat Khan won toss and decided to bowl first spb
Author
First Published Aug 31, 2022, 7:18 PM IST

প্রথম ম্য়াচে চিরপ্রতীদ্বন্দ্বী পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে নামছে টিম ইন্ডিয়া। আত্মবিশ্বাসে ভরপুর রোহিত শর্মা দল। অপরদিকে কোয়ারিফায়ার রাউন্ড খেলে এশিয়া কাপ ২০২২-এর মূল পর্বে জায়গা করে নিয়েছে হংক। ভারতের তুলনায় শক্তিতে পিছিয়ে থাকলেও গতবার এশিয়া কাপে মেন ইন ব্লুদের যথেষ্ট লড়াই দিয়েছিব নিজাকাত খানের দল। সেই আত্মবিশ্বাস থেকেই এবার অঘটন ঘটানোর লক্ষ্যে হংকং। তবে দ্বিতীয় ম্যাচে টস ভাগ্য সাথ দিল ভারত অধিনায়ক রোহিত শর্মার। টস জিতেছেন হংকংয়ের অধিযনায়ক। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। প্রতিক্ষকে কম রানের মধ্যে যদি আটকে রাখা যায় তাহলে সেই অনুযায়ী রান চেজের রণনীতি সাজাতে ও ফ্রেশ উইকেট থেকে পেসার যাতে সুবিধা পায় তার জন্য বোলিংয়ের সিদ্ধান্ত নিজাকাত খানের। অপরদিকে, টস হারলেও বড় রান করে অফ ফর্মে থাকা ব্যাটসম্যানরা যাতে ফর্মে আসতে পারে সেটাই লক্ষ্য টিম ইন্ডিয়ার। 

এশিয়া কাপের দ্বিতীয় ম্য়াচেও প্রথম একাদশে চমক দিল ভারতীয় দল। প্রথম ম্যাচে দলের বাইরে থাকা ঋষভ পন্থ দলে আসলেও, বিশ্রাম দেওয়া হল পাকিস্তানের বিরুদ্ধে ম্যান অফ দ্যা ম্যাচ হার্দিক পান্ডিয়াকে। ভারতীয় দলের প্রথম একাদশের ব্য়াটিং লাইআপে ওপেনিংয়ে রয়েছে রোহিত শর্মা ও কেএল রাহুল। দলের মিডল অর্ডারে রয়েছেন বিরাট কোহলি, সূর্যকুমার যাদব ও দীনেশ কার্তিক। দলের লোয়ার মিডিল অর্ডার ও হার্ড হিটার হিসেবে খেলছেন ঋষভ পন্থ। এছাড়া দলের স্পিনিং অলরাউন্ডার হিসেবে খেলছেন রবীন্দ্র জাদেজা। দলের স্পিন অ্যাটাকে জাদেজার পাশাপাশি রয়েছেন তারকা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল। টিম ইন্ডিয়ার পেস বোলিং অ্যাটাকে রয়েছেন ভুবনেশ্বর কুমার, আবেশ খান ও অর্শদীপ সিং।

ভারতের প্রথম একাদশ-
রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক (উইকেটকিপার), ঋষভ পন্থ (উইকেট রক্ষক), রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং।

 

 

হংকংয়ের প্রথম একাদশ-
নিজাকত খান (ক্যাপ্টেন), বাবর হায়াত, ইয়াসিম মুর্তাজা, কিঞ্চিত শাহ, স্কট ম্যাকেচনি (উইকেটকিপার), হারুন আর্শাদ, এজাজ খান, জীশান আলি, এহসান খান, আয়ুষ শুক্লা ও মহম্মদ গজনফর।

প্রসঙ্গত, হংকংয়ের থেকে ভারতীয় ক্রিকেট দল যে ব্যাটিং-বোলিং সব বিভাগেই অনেকটা শক্তিশালী তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। ফলে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে ভারতীয় দল সহজেই জিতে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।
 

Follow Us:
Download App:
  • android
  • ios