Asianet News BanglaAsianet News Bangla

রানে ফিরলেন কোহলি, বিধ্বংসী সূর্যকুমার, হংকংকে ১৯৩ রানের টার্গেট দিল টিম ইন্ডিয়া

এশিয়া কাপের (Asia Cup 2022) গ্রুপ পর্ববের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি ভারত ও হংকং (India vs Hong Kong)। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৯২ রান করল টিম ইন্ডিয়া। অর্ধশতরান সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ও বিরাট কোহলির (Virat Kohli)।
 

Asia Cup 2022 India vs Hong Kong Virat Kohli Suryakumar Yadav batted well Team India set 193 runs target for hong kong spb
Author
First Published Aug 31, 2022, 9:24 PM IST

হংকংয়ের বিরুদ্ধে এশিয়া কাপ ২০২২-এর দ্বিতীয় ম্য়াচে রানে ফিরল ভারতীয় ক্রিকেট দলরে টপ অর্ডার। বড় রান পেলেন সূর্যকুমার যাদব ও বিরাট কোহলি। রানে ফেরার ইঙ্গিত দিলেন রোহিত শর্মা, কেএল রাহুলও। বিশেষ করে বিরাট-সূর্যের ব্যাটে ভর করে দুশোর দোরগোড়ায় পৌছায় টিম ইন্ডিয়ার স্কোর। ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন হংকং অধিনায়ক। নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯২ রান করে ভারত। ৬৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন সূর্যকুমার যাদব ও বিরাট কোহলি করেন ৫৯ রান। এর পাশাপাশি কেএল রাহুলের ব্যাট থেকে এসেছে ৩৬ রান ও রোহিত শর্মা করেছেন ২১। হংকংয়ের হয়ে একটি করে উইকেট পান আয়ূশ শুক্লা ও মহম্মদ গাহজনফার। হংকংয়ের টার্গেট ১৯৩ রান।

 

 

হংকংয়ের বিরুদ্ধে ব্যাট করতে নেমে একটু সাবধানী হয়েই শুরু করেছিলেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুল। যেহেতু দুজনকেই তাদের চেনা ছন্দে নেই তাই এদিন ফর্মে ফেরার চেষ্টা করেন। দুজনে কয়েকট বাউন্ডারিও মারেন। ওপেনিং জুটিতে ৩৮ রান করেন রোহিত ও রাহুল। এরপর প্রথম উইকেট পড়ে ভারতের। ১৩ বলে ২১ রান করে আয়ূশ শুক্লার বলে আউট হন রোহিত শর্মা। এরপর ক্রিজে আসেন বিরাট কোহলি। রাহলের সঙ্গে ঠান্ডা মাথায় স্কোর বোর্ড এগিয়ে নিয়ে যান। কোহলিও এদিন ফর্মে পেরার জন্য প্রথম দিকে একটু ধীর গতিতেই ব্য়াট করেন। এরপর সেট হওয়ার পর শট খেলেন। তবে আরেক দিক থেকে একটু বেশিই ধীর গতিতে ব্যাট করেন রাহুল। দুজন মিলে অর্ধশতরানের পার্টনারশিপও করেন। অবশেষে ৯৪ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতীয় দলের। ৩৯ বলে ৩৬ রান করে মহম্মদ গাহজনফারের বলে আউট হন কেএল রাহুল।

Asia Cup 2022 India vs Hong Kong Virat Kohli Suryakumar Yadav batted well Team India set 193 runs target for hong kong spb

এরপর দলের স্কোর বোর্ড এগিয়ে নিয়ে যান বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। হাতে বেশি ওভার না থাকায় শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাট করেন সূর্যকুমার যাদবয। কোহলি খেলেন তার স্বাভাবিক ক্রিকেট। বেশ কিছু অনবদ্য শট ক্রিকেট প্রেমিদের উপহার দেন সূর্যকুমার যাদব। শেষের দিকে রানের গতিবেগ বাড়ান দুজনেই। অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করে ফেলেন সূর্য-বিরাট জুটি। বিধ্বংসী মেজাজে ব্য়াট করেন সূর্য। দলের স্কোর ১৫০ পার করেন দুজনে। ১৯ তম ওভারে নিজের অর্ধশতরান পূরণ করেন বিরাট কোহলি। ৪০ বলে করেন ৫০। এরপর রানের গতিবেগ আরও বাড়ান দুই তারকা। শেষ ওভারে নিদের অর্ধশতরান পূরণ করেন সূর্যকুমার যাদব। ২২ বলে করে হাফ সেঞ্চুরি। শেষ ওভারে তিনটি ছয় মারেনম সূর্যকুমার। শেষ পর্যন্ত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯৪ রান করে ভারত। ২৬ বলে ৬৮ ও ৪৪ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন সূর্যকমার যাদব ও বিরাট কোহলি।

Follow Us:
Download App:
  • android
  • ios