Asianet News BanglaAsianet News Bangla

কীভাবে এমএস ধোনির মত 'কুল' হয়ে উঠলেন হার্দিক পান্ডিয়া, জানালেন রোহিত শর্মা

এশিয়া কাপে (Asia Cup 2022) ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) ম্যাচে ৫ উইকেট জয় পেয়েছে টিম ইন্ডিয়া।  প্রথমে ব্যাট করে ১৪৭ রান করে পাকিস্তান। জবাবে ২ বল বাকি থাকতে জয়ের লক্ষ্যে পৌছে যায় ভারত। ম্যাচ উইনিং ইনিংস খেলার পর হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) প্রশংসায় পঞ্চমুখ রোহিত শর্মা (Rohit Sharma)।
 

Asia Cup 2022 Rohit Sharma praised Hardik Pandya after his match winning innings against Pakistan spb
Author
First Published Aug 29, 2022, 6:02 PM IST

পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের গ্রুপ পর্বের প্রথম ম্য়াচে দুরন্ত জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। রুদ্ধশ্বাস লাস্ট ওভার থ্রিলারে ৬ মেরে দলকে জয় এনে দেন হার্দিক পান্ডিয়া। ৫ উইকেটে চিরপ্রতীদ্বন্দ্বী প্রতিবেশী দেশকে ৫ উইকেটে হারিয়েছে টিম ইন্ডিয়া। ভারতীয় দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন যে সকল ক্রিকেটাররা তাদের মধ্যে অন্যতম ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা ও বিরাট কোহলি। তবে যিনি সবথেকে বেশি আলোচনার কেন্দ্র বিন্দুতে তিনি হলেন হার্দিক পান্ডিয়া। ব্যাট-বলে অনবদ্য পারফরম্য়ান্স করে ম্যাচের সেরা প্লেয়ারও নির্বাচিত হয়েছেন। বল হাতে ৩ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে চাপের মুহুর্তে ১৭ বলে ৩৩ রানের ম্য়াচ উইনিং ইনিংল খেলেছেন হার্দিক পান্ডিয়া। আইপিএল থেকে এশিয়া কাপ ঠান্ডা মাথায় যেভাবে পারফর্ম করছেন হার্দিক তার প্রশংসা করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

হার্দিক পান্ডিয়া ইনিংসের ভূয়সী প্রশংসা করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। যেভাবে ঠান্ডা মাথার পরিচয় দিয়েছে হার্দিক তাতেও মুগ্ধ ভারত অধিনায়ক। রোহিত শর্মা বলেছেন, 'যে থেকে ও (হার্দিক) কামব্যাক করেছে, দুর্দান্ত খেলছে। যে সময়টায় ও দলে ছিল না, খুঁজে বার করেছে শরীরের জন্য কী করতে হবে এবং কীভাবে ফিটনেসের চূড়ায় পৌঁছনো যাবে। এখন অনায়াসে ১৪০ কিলোমিটারে বল করছে।' এছাড়াও ভারতীয় দলের নেতা বলেছেন, 'ও যথার্থই জোরে বল করতে পারে। এই ম্যাচেই আমরা দেখেছি কীভাবে শর্ট বল ব্যবহার করল। নিজের খেলাটাকে বোঝাই হল আসল কথা এবং এখন ও নিজের খেলা আরও ভালো বোঝে। এমন চাপের ম্যাচে ওভার প্রতি ১০ রান তুলতে হলে বিচলিত হয়ে পড়াই স্বাভাবিক। তবে ওকে মুহূর্তের জন্য বিচলিত দেখায়নি। ওর ব্যাটিং দক্ষতার কথা সবার জানা। দলে ঢোকা থেকেই ওর ব্যাটিং দুর্দান্ত। এখন ও অনেক ঠান্ডা মাথায় খেলে এবং কী করতে চায়, সে সম্পর্কে অনেক আত্মবিশ্বাসী। তা সে ব্যাটিং ও বোলিং যে বিভাগেই হোক না কেন।'

প্রসঙ্গত, ভারত বনাম পাকিস্তান ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। ১৯.৫ ওভারে  ১৪৭ রানে গুটিয়ে যায় বাবর আজমের দলের ইনিংস। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪৩  রান করেন মহম্মদ রিজওয়ান। এছাড়া ২৮ রান করেন ইফতিকর আহমেদ। শেষের দিকে শাহনওয়াজ দাহানি ৬ বলে ১৬ রান করে ন। ভারতের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার। এছাড়া হার্দিক পান্ডিয়া নেন ৩টি উইকেট, ২টি উইকেট নেন অর্শদীপ সিং ও একটি উইকেট নেন আভেশ খান। রান তাড়া করতে নেমে ২ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় টিম ইন্ডিয়া। ভারতের  হয়ে বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা ৩৫ করে রান করেন। আর শেষের দিকে হাড্ডাহাড্ডি পরিস্থিতিতে  ১৭ বলে ৩৩ রানের ম্য়াচ উইনিং ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। 

আরও পড়ুনঃব্যাটে-বলে হার্দিক পান্ডিয়া শো, রুদ্ধশ্বাস ম্য়াচে পাকিস্তানকে ৫ উইকেটে হারাল টিম ইন্ডিয়া

আরও পড়ুনঃএশিয়াকাপে ভারতের জয়ে খুশি মোদী, অভিনন্দন জানিয়ে টুইট প্রধানমন্ত্রীর

Follow Us:
Download App:
  • android
  • ios