ক্রিকেটের এশিয়া কাপ নিয়ে এবার শুরু হয়ে গেল সংশয়। প্রতি দুই বছর অন্তর এশিয়ার দেশ গুলিতে বসতে দেখা যায় এই প্রতিযোগিতার আসর। আগামী বছর, ২০২০ সালে ফের একবার ক্রিকেটের এই মেগা ইভেন্ট হওয়ার কথা থাকলেও সেই নিয়ে শুরু হয়ে গিয়েছে সংশয়। আইসিসির ঠাসা সূচি থাকায় এবার এশিয়া কাপ নাও হতে পারে বলে খবর এসিসি সূত্রে। এশিয়া কাপের আয়োজক সংস্থা এসিসির তরফ থেকে সংশয় প্রকাশ করা হেয়েছে বুধবার। পালা অনুযায়ী ২০২০ সালে এশিয়া কাপের আসর বসার কথা ছিল পাকিস্তানে। তবে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে শুরু করে বাকি সূচির সঙ্গে মিলিয়ে এশিয়া কাপ করা নিয়ে শুরু হয়েছে দ্বন্দ্ব। পাশাপাশি পাকিস্তানের মাটিতে ভারত খেলতে যাবে কি না সেই নিয়েও তৈরি হয়েছে সংশয়। তাই এবার বন্ধ হয়ে যেতে পারে এশিয়া কাপের সম্মানিয় প্রতিযোগিতা। এমনটাই খবর সূত্রের।

আরও পড়ুন, রোহিতকে লাল বলের ক্রিকেট উপভোগ করতে দিন, বলছেন টিম ইন্ডিয়ার নেতা বিরাট

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সূত্রে খবর, ভারত ও পাকিস্তানের দ্বন্দ্ব রয়েছে। একই সঙ্গে আইসিসির ঠাসা সূচি। তাই এবার এশিয়া কাপ নিয়ে সব কিছু খুব দ্বন্দ্বে আছে। সব কিছু এড়িয়ে কি ভাবে এই টুর্নামেন্টের আয়োজন হবে সেই নিয়ে এখনও কোনও আশার আলো পাওয়া যায়নি।

আরও পড়ুন, পুণেতে অধিনায়ক হিসেবে ৫০ তম টেস্ট বিরাটের, টেস্ট ক্রিকেটে ফুটবলের নিয়ম চান ভারত অধিনায়ক

একই সঙ্গে সম্ভাব আয়োজক দেশ পাকিস্তান ক্রিকেট বোর্ডর এক কর্মকর্তার দাবি, ভারতের খেলতে না আসা নিয়েই মূল সংশয় তৈরি হয়েছে। এশিয়া কাপে ভারত অংশ নেবে কি না সেই নিয়ে বিসিসিআইর কাছে আগামী বছর পর্যন্ত কথা বলা হবে। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে এই বিষয় নিয়ে। চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে এসিসি। শেষ পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলেছিল ভারত। তবে পাকিস্তানের মাটিতে খেলতে যাবে কি না দল সেই নিয়ে প্রবল দ্বন্দ্ব রয়েছে। তাই আগামী বছর থেকেই বন্ধ হওয়ার সম্ভাবনা আছে এশিয়া কাপের।