Asianet News BanglaAsianet News Bangla

'যেখানেই বল পাব, শট খেলব', ভারতের বিরুদ্ধে নামার আগে অনুশীলনে প্রতিদিন ১৫০টি ছয় মারছেন আসিফ আলি

২৭ অগাস্ট  থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ (Asia cup 2022) । ২৮ অগাস্ট প্রতিযোগিতায় ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) মহারণ। এই ম্যাচে নামার আগে কঠোর অনুশীলন করছেন পাকিস্তান ব্যাটসম্য়ান আসিফ আলি (Asif Ali)।

Asif Ali hit 150 sixes in per day training session ahead of India vs Pakistan match in Asia cup 2022 spb
Author
First Published Aug 24, 2022, 3:04 PM IST

এ যেন অনেটা যুদ্ধের প্রস্তুতি। তবে সেটা ২২ গজে  ব্যাটে-বলের যুদ্ধ আগামি ২৮ অগাস্ট এশিয়া কাপে মুখোমুখি হতে চলেছে দুই চিরপ্রতীদ্বন্দ্বী প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তান।  যেই ম্যাচ ঘিরে শুধু দুই দেশের মধ্যে নয়, বিশ্ব ক্রিকেটে চড়ছে উন্মাদনা ও উত্তেজনার পারদ। এই ম্য়াচ বরাবরই দুই দেশের ক্রিকেটারদের কাছে যুদ্ধের থেকে কম কিছু নয়। দুই শিবিরেই চলছে  মেগা ফাইইটে নামার প্রস্তুতি। কিন্তু এই ম্য়াচের আগে পাকিস্তানের পাওয়ার হিটার আসিফ আলির অনুশীলনে যা করছেন তা একটু হলেও চিন্তা বাড়াবে ভারতীয় দলের। কারণ পাকিস্তানের তরুণ তারকা প্রতিদিন অনুশীলনে নাকি ১০০ থেকে ১৫০ খানা ছয় মারছেন। যাতে ম্য়াচের সময় এই অনুশীলনের সুফল পাওয়া যায়।     ইতিমধ্যেই আসিফ আলির অনুশীলনের ভিডিও সামনে এসেছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে একটি ভিডিও শেয়ার করা হয়েছে যেখানে দেখা যাচ্ছে একের পর এক বড় বড় ছক্কা মারছেন আসিফ আলি। সঙ্গে অন্যান্য শটও অনুশীলন করছেন তিনি। তার এমন অনুশীলনের কারণ সাক্ষাৎকারে নিজেই জানিয়েছেন পাকিস্তান তারকা। আসিফ আলি বলেছেন,  'আসলে টি-টোয়েন্টি ফরম্যাটে আমি যে পজিশনে ব্যাট করি, সেখানে ওভার প্রতি ১০ রান করতেই হবে। ম্যাচে সেই ভাবে দ্রুত রান তোলার জন্য সঠিক প্রস্তুতি দরকার। তাই ট্রেনিংয়ে বড় শট মারছি। অনুশীলন করার সময় ১০০-১৫০টি ছয় মারছি, যাতে ম্যাচে অন্তত ৪-৫টি ছক্কা মারতে পারি।' নিজের 'পাওয়ার হিটিং' সম্পর্কে আসিফ বলেন, 'অনুশীলনে মারকুটে মেজাজে ব্যাট করলে এর প্রভাব ম্যাচে পড়তে বাধ্য। আমি কোনও নির্দিষ্ট শট মাথায় নিয়ে ব্যাট করতে যাই না। যেখানেই বল পাব, শট খেলব। এই জিনিসটা সবসময় মাথায় থাকে। আমরা যে কোনও পরিস্থিতির জন্য প্রস্তুত।' ৩০ বছর বয়সি আসিফ আলির সামগ্রিক টি-টোয়েন্টিতে ১৪৮ স্ট্রাইক রেট রয়েছে,যা দুর্দান্ত। তিনি ২১১ ইনিংসে ২৪ গড়ে ও ১৪টি অর্ধশতরানের সহায়তায় ৪০৩২ রান করেছেন। 

 

 

প্রসঙ্গত, ২০২১ সালের টি২০ বিশ্বকাপে শেষবার মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। সেই ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছিল ভারতীয় দলকে। একইসঙ্গে বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত থাকার রেকর্ডও ভেঙে গিয়েছিল। তারপর ফর চলতি মাসে এশিয়া কাপের মঞ্চে মুখোমুখি হবে চিরপ্রতীদ্বন্দ্বী দুই দেশ।  ২৭ অগাস্ট থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হতে চলেছে এশিয়া কাপ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কাও আফগানিস্তান। আর ২৮শে অগাস্ট ভারত বনাম পাকিস্তান মহারণ। এই ম্যাচ একদিকে যেমন ভারতের কাছে গত টি২০ বিশ্বকারপে হারের বদলা নেওয়ার ম্যাচ। অন্যদিকে পাকিস্তানের লক্ষ্য গত টি২০ বিশ্বকাপের ম্যাচের পুনরাবৃত্তি ঘটানো। ফলে হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখার অপেক্ষায় বিশ্ব ক্রিকেট। 

আরও পড়ুনঃAsia Cup 2022: এশিয়া কাপের বিগত ১৪ ফাইনালের ফলাফল, আরও একবার চোখ বুলিয়ে নিন ইতিহাসের পাতায়

আরও পড়ুনঃAsia Cup 2022: এশিয়া কাপের ইতহাসে ১০টি অজানা রেকর্ড, যা জানতেই হবে আপনাকে

Follow Us:
Download App:
  • android
  • ios