Asianet News BanglaAsianet News Bangla

চলতি আইপিএল-এর শেষেই সামনে আসবে দুই নতুন দল, কবে হচ্ছে দর হাঁকাহাঁকি-নিলাম

চলতি আইপিএল-এর শেষেই জানা যাবে, পরবর্তী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে যুক্ত হবে কোন দুটি নতুন শহর। কবে হচ্ছে নতুন দলের জন্য নিলাম? 
 

Auction for two new IPL teams to take place on 17 October ALB
Author
Kolkata, First Published Sep 18, 2021, 8:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

১৭ অক্টোবরই জানা যাবে, পরবর্তী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে যুক্ত হবে কোন দুটি নতুন শহর। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ওইদিনই নতুন দলের জন্য নিলাম অনুষ্ঠিত হবে। এএনআইয়ের পক্ষ থেকে আরও বলা হয়েছে, বিডিং সম্পর্কে ২১ সেপ্টেম্বর পর্যন্ত যাবতীয় প্রশ্ন করা যাবে।

গত ৩১ অগাস্ট, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গভর্নিং কাউন্সিল নতুন দলের মালিকানা ও পরিচালনার অধিকার অর্জনের জন্য দরপত্র আহ্বান করেছিল। ২০২২ থেকে ই টুর্নামেন্টে আরও দুটি দলের অংশ নেওয়ার কথা। দরপত্র যারা দেবেন, তারা অবশ্য ওই দুটি দলের কোনও একটির জন্যই দরপত্র দিতে পারবেন। 

"

ইনভাইটেশন টু টেন্ডার বা আইটিটি (ITT)-র মধ্যেই যোগ্যতা, দরপত্র জমা দেওয়ার প্রক্রিয়া, প্রস্তাবিত নতুন দলটির অধিকার এবং বাধ্যবাধকতা ইত্যাদি-সহ, দরপত্র দাখিল ও মূল্যায়ন পরিচালনার যাবতীয় নিয়ম ও শর্তাবলী বিস্তারিতভাবে দেওয়া আছে বলে জানিয়েছিল বিসিসিআই। ১০ লক্ষ টাকা দিয়ে সেই ইনভাইটেশন টু টেন্ডার কিনতে হবে বলে জানানো হয়েছিল। আর তা কেনা যাবে ৫ অক্টোবর পর্যন্ত।

তবে, এই আইটিটি কেনা মানেই কোনও ব্যক্তি বা সংস্থা আইপিএল-এর নতুন কোনও দল কেনার অধিকার পাবেন না। যারা আইটিটি-তে উল্লিখিত যোগ্যতার মানদণ্ড পূরণ করতে পারবে এবং নির্ধারিত অন্যান্য শর্তাবলী পূরণ করতে পরবে, শুধুমাত্র তারাই বিড করার যোগ্য বলে বিবেচিত হবে। এছাড়া, কোন কারণ ছাড়াই যে কোন পদ্ধতিতে যে কোন পর্যায়ে বিডিং প্রক্রিয়া বাতিল বা সংশোধন করার অধিকার আছে বিসিসিআইয়ের, তা স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন - আইপিএলে দারুণ সাফল্য, ভারতের হাতছাড়া এই দুর্দান্ত বিদেশি কোচ - কেন রাজি হলেন না

আরও পড়ুন - সিএসকে বনাম এমআই - সুপার সানডেতে চোখ রাখুন এঁদের দিকে, হয়ে উঠতে পারেন ম্যাচের তারকা

আরও পড়ুন - নজরে বিশ্বকাপ, গ্যালারিতে দর্শক নিয়ে ফিরছে আইপিএল - বদলাবে কি দলগুলির ভাগ্য

বর্তমানে আইপিএল-এ মোট আটটি দল অংশ নেয়, ভারতের ৮টি শহর থেকে। নতুন দুটি দলের সংযোজনে মোট দলের সংখ্যা দাঁড়াবে ১০। সেইক্ষেত্রে লিগের ফর্ম্যাটেও কিছু পরিবর্তন করতে পারে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গভর্নিং কাউন্সিল। ভারতীয় ক্রিকেট মহলে এমনই আলোচনা চলছে। 

Auction for two new IPL teams to take place on 17 October ALB

Auction for two new IPL teams to take place on 17 October ALB

Follow Us:
Download App:
  • android
  • ios