Asianet News BanglaAsianet News Bangla

Aus vs Eng Ashes 3rd Test: অব্যাহত ইংল্যান্ডের ব্যাটিং বিপর্যয়, মেলবোর্ন টেস্টে চালকের আসনে অজিরা

অ্যাসেজ সিরিজে (Ashes Series) অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড (Australia vs England) টেস্ট সিরিজের  তৃতীয় ম্য়াচ। মেলবোর্নে (Melbourne Cricket Ground) বক্সিং ডে টেস্টে (Boxing Day Test) ১৮৫ রানে অলআউট ইংল্যান্ড। প্রথম ইনিংসে অজিরা করে ২৬৭ রান। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড ৩১ রানে ৪ উইকেট।        
 

Aus vs Eng Test Ashes 2021 Australia in the driver seat after end of day 2 at melbourne spb
Author
Kolkata, First Published Dec 27, 2021, 2:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মেলবোর্নে (Melbourne) অ্যাসেজ সিরিজের (Ashes Sereies) তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনও অস্ট্রেলিয়ার (Australia) নামে রইল। শুধু তাই নয় তৃতীয় দিনে টেস্ট শেষ হয়ে গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ তৃতীয় টেস্টে নিশ্চিৎ হারের ভ্রুকুটি ইংল্যান্ডের (England) সামনে। একইসঙ্গে মেলবোর্নে বক্সিং ডে টেস্ট (Boxing Day Test) জিতে সিরিজ জয়ও নিশ্চিৎ করে ফেলবে অস্ট্রেলিয়া দল। এদিন ইংল্য়ান্ডের প্রথম ইনিংসের ১৮৫ রানের জবাবে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয় ২৬৭ রানে। ব্যাগি গ্রিনদের হয়ে সর্বোচ্চ ৭৬ রানের ইনিংস খেলেন মার্কাস হ্যারিস। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন জেমস অ্যান্ডারসন। প্রথম ইনিংসে ৮২ রানের লিড পায় প্যাট কামিন্সের (Pat Cummins) দল। জবাবে দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয় অব্যাহত ইংল্যান্ড দলের। দ্বিতীয় দিনের শেষে ৩১ রানে ৪ উইকেট হারিয়ে চাপে জো রুটের (Joe Root) দল।

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্য়াট কামিন্স। মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সদের আগুনে বোলিংয় ও ন্য়াথান লিয়ঁ স্পিনের ভেলকির সামনে মাত্র ১৮৫ রানে শেষ হয় ইংল্যান্ডের প্রথম ইনিংস। সর্বোচ্চ ৫০ রান করেছিলেন জো রুট। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন অধিনায়ক প্যাট কামিন্স ও ন্যাথান লিয়ঁ। এছাড়া মিচেল স্টার্ক নেন ২টি উইকেট ও একটি করে উইকেট নেন স্কট বোল্যান্ড, ক্যামেরন গ্রিন। প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়াক স্কোর ছিল ৬১ রানে এক উইকেট। ইংল্যান্ডের ব্য়াটিং লাইন ব্যর্থ হলেও দ্বিতীয় দিনে ভালো বোলিং করলেন ব্রিটিশ বোলাররা। মার্কাস হ্য়ারিসের ৭৬ রানের ইনিংস ছাড়া কেউ বড়রান করতে পারেননি। তবে ডেভিড ওয়ার্নারের ৩৮, ট্রেভিস হেডের ২৭, ক্যানেরন গ্রিনের ১৭, অ্যালেক্স ক্যারের ১৯, প্য়াট কামিন্সের ২১ ও মিচেল স্টার্কের ২৪ রানের ইনিংসের সৌজন্যে প্রথম ইনিংসে ২৬৭-তে পৌছে যায় অস্ট্রেলিয়া। ৮২ রানেক অতি গুরুত্বপূর্ণ লিডও নেয় ক্যাঙারু ব্রিগেড। জেমস অ্য়ান্ডারসনের ৪টি উইকেট ছাড়াও ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন অলি রবিনসন, মার্ক উড, একটি করে উইকেট নেন বেন স্টোকস, জ্য়াক লিচ।

দ্বিতীয় ইনিংসে ৮২ রানের লিডের বোঝা নিয়ে ব্যাট করতে নেমে পরপর ৪ উইকেট হারিয়ে যথেষ্ট চাপে রয়েছে ব্রিটিশ লায়ন্সরা। ৭ রানে পরপর দুটি ও ২২ রানে পরপর দুটি উইকেট পড়ে ইংল্যান্ডের। হাসিব হামিদ ও জ্যাক লিচের উইকেট শিকার করেন স্কট বোল্যান্ড। জ্যাক ক্রাওলে ও ডেভিড মালানকে প্যাভেলিয়নের রাস্তা দেখান মিচেল স্টার্ক। দিনের শেষে ক্রিজে ১২ রানে অপরাজিত রয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট ও তারকা অলরাউন্ডার বেন স্টোকস। অস্ট্রেলিয়ার থেকে এখনও ৫১ রান পিছিয়ে রয়েছে রুট ব্রিগেড। ফলে তৃতীয় দিনে এই দুই ব্যাটসম্যান ও জনি বেয়ারস্টো এবম জস বাটলারের উপর নির্ভর করছে তৃতীয় টেস্টে কতটা লড়াই দিতে পারবে ইংল্যান্ড দল। তবে দ্বিতীয় দিনের শেষে মেলবোর্ন টেস্টে চালকের আসনে অস্ট্রেলিয়া তা একশো শতাংশ নিশ্চিৎ।  

Follow Us:
Download App:
  • android
  • ios