আশঙ্কা ছিলই। পূর্বাভাস ছিল হাওয়া অফিসের। সেই আশঙ্কা সত্যি করেই বৃষ্টি বিঘ্নিত সিডনিতে ভারত বনমা অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টের প্রথম দিনের খেলা। সারা দিনে খেলা হল মাত্র ৫৫ ওভার। দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১৬৬ রানে ২ উইকেট। তবে অস্ট্রেলিয়ার ক্ষেত্রে আসার কথা অভিষেক টেস্টে অর্ধশতরান করে নজর কেড়েছেন উইল পকোভস্কি। একইসঙ্গে রানে ফিরেছেন নার্নাস লাবুশানে ও স্টিভ স্মিথও। ভারতের হয়ে অভিষেক টেস্টে উইকেটে পেয়েছেন নভদীপ সাইনিও।

বৃহ স্পতিবার দিনের শুরুতে টসে জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। তবে শুরুতেই অস্ট্রেলিয়াকে ধাক্কা দেন মহম্মদ সিরাজ। চোট সারিয়ে কামব্যাক করা ডেভিড ওয়ার্নারকে প্যাভেলিয়নের রাস্তা দেখান তিনি। মাত্র ৫ রান করেন ওয়ার্নার। এরপর অজি ইনিংসের রাশ ধরেন পুকোভস্কি ও লাবশানে। অভিষেক টেস্টে অনবদ্য ব্যাটিং করে নজর কাড়েন পুকোভস্কি। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। লাবুশানের সঙ্গে শতরানের পার্টনারশিপ করার পর নভদীপ সাইনির বলে আউট হনে পুকোভস্কি। অভিষেক টেস্টে ৪২ রান করে অপর অভিষেককারী নভদীপ সাইনির শিকার হন তিনি। 

পুকোভস্কি আউট হওয়ার পর ক্রিজে আসেন স্টিভ স্মিথ। লাবুশানে ও স্মিথ জুটি এগিয়ে নিয়ে যায় অস্ট্রেলিয়ার স্কোর বোর্ড। এরই মধ্যে নিজের অর্ধশতরান পূরণ করেন লাবুশানে। বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনের খেলার শেষে লাবুশানে ও স্মিথ জুটি ৬০ রানের পার্টনারশিপ করে ফেলেন। দিনের শেষে ব্যাগি গ্রিনদের স্কোর ১৬৬ রানে ২ উইকেটে। ৬৭ রানে অপরাজিত লাবুশানে, ৩১ রানে অপরাজিত স্টিভ স্মিথ। দ্বিতীয় দিনেও আবহাওয়ার প্রভাব পড়তে পারে খেলার উপর।