ইতিমধ্যেই শোনা যাচ্ছে অস্ট্রেলিয়া সফরে ওডিআই ও টি২০ সিরিজে নতুন  জার্সি পড়ে মাঠে নামবে টিম ইন্ডিয়া। ৯২-এর স্মৃতি ফিরিয়ে এন রেট্রো লুক মাঠে নামবেন বিরাট কোহলি ব্রিগেড। ভারত যেখানে নতুন জার্সি পড়ে মাঠে নামছে পিছিয়ে থাকছে না অস্ট্রেলিয়াও। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকেও জানানো হয়েছে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নতুন জার্সি পড়ে মাঠে নামবেন তারাও। আর সেই জার্সিতে যে চমক দেওয়া হয়েছে  তা ইতিমধ্যেই সকলের নজর আকর্ষণ করেছে।

অস্ট্রেলিয়ার খেলাধুলার ঐতিহ্যকে চমৎকারভাবে তুলে ধরা হয়েছে নতুন এই জার্সিতে। অস্ট্রেলিয়ার আদিম অধিবাসীদের সম্মান জানাতে টি-২০ সিরিজে এক নতুন ডিজাইনের জার্সি পরবেন ফিঞ্চ, স্টার্ক, ওয়ার্নার, স্মিথরা। এই নতুন জার্সিতে। ডিজাইন করেছেন ফিওনা ক্লার্ক। তার সঙ্গে কাজ করেছেন বাটচুলা এবং কোর্টনি হেগেন। ইতিমধ্যেই এই নতুন জার্সি পড়ে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করেছেন মিচেল স্টার্ক।  নতুন জার্সি পরে উচ্ছ্বসিত স্টার্ক বলেছেন,'দলের সদস্য হিসাবে এইরকম একটা ঐতিহ্যশালী জার্সি পরার সুযোগ পেয়ে আমি গর্বিত।'

 

 

এর আগে এক সর্বভারতীয় সংবাদ মাধ্যেমের দাবি অনুযায়ী, আসন্ন অস্ট্রেলিয়া সফরে রেট্রো লুকেরল জার্সি পড়ে দেখা যাবে ভারতীয় ক্রিকেট দলকে। ৯২-এর কপিল দেব, রবি শাস্ত্রী, মহম্মদ আজাহারউদ্দিন, সচিন তেন্ডুলকরদের স্মৃতি ফেরাতেই এই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে।  আকাশি নীল রংয়ের পরিবর্তে নতুন জার্সিতে থাকছে নীলের অন্য শেড। কাঁধের কাছে সবুজ, লাল ও সাদা রংয়ের তিনটি দাগও থাকছে। ফলে আসন্ন সিরিজে দুই দলেরই নতুন জার্সি সিরিজ অন্য মাত্রা দেবে বলেই মনে করছে ক্রিকেট মহল।