এই একমাস আগের ঘটনা। ৩১ অক্টোবর ক্রিকেট অস্ট্রেলিয়ার একটা ঘোষণায় ক্রিকেট বিশ্বে আলোড়ন পড়ে গিয়েছিল। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছিল তাদের জাতীয় দলের ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল মানসিক কিছু সমস্যায় ভুগছেন। তাই ক্রিকেট থেকে কিছুদিনের ছুটি নিয়েছেন তিনি। ম্যাক্সওয়েলের এই সিদ্ধান্তকে কুর্নিশ জানিয়েছিল ক্রিকেট বিশ্ব। ক্রিকেটাররা বলেছিলেন এমন সিদ্ধান্ত নিয়ে মানসিক জোর থাকা চাই। একই সঙ্গে ক্রিকেট বিশেষজ্ঞরা বলেছিলেন আইসিসি’র উচিত ক্রিকেট কিছুটা হলেও কমিয়ে আনা, যাতে ক্রিকেটাররা কিছুটা মানসিক দিক থেকেও বিশ্রাম পান। 

আরও পড়ুন - হায়দরাবাদ ক্রিকেটে ব্যাপক দুর্নীতি, তদন্ত চেয়ে সরকারের দ্বারস্থ রায়াডু

তবে একমাস বাদে আবার ক্রিকেটে ফিরে এলেন গ্লেন ম্যাস্কওয়েল। তবে আন্তর্জাতিক ক্রিকেটে নয়। নিজের স্থানীয় ক্লাবের হয়ে মাঠে নেমেছিলেন ম্যাক্সি। ছুটি নেওয়ার একমাস পরে মাঠে ফিরলেন অজি ক্রিকেটার তিনি। ব্যাট হাতে তেমন কিছু করার সুযোগ পাননি তিনি। পাঁচ রানে অপরাজিত থাকেন তিনি। তবে বল হাতে সফল অস্ট্রেলিয়ার অল রাউন্ডার। দুটি উইকেট নিয়েছেন তিনি। তবে ক্লাব ক্রিকেটে ফিরলেও ম্যাক্সওয়েল আন্তর্জাতিক ক্রিকেটা বা অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণীর তিনি কবে ফিরবেন সেটা নিয়ে এখনও কিছু জানা যায়নি। 

আরও পড়ুন - দিন-রাতের টেস্ট নিয়ে সৌরভকে নতুন প্রস্তাব ওয়ার্নের, রাজি হবেন কি মহারাজ

ম্যাস্কওয়েলের পাশাপাশি ক্লাব ক্রিকেটে ফিরলেন আরেক অজি ক্রিকেটার নিক ম্যাডিসন। অস্ট্রেলিয়া এ দলের এই ক্রিকেটারও ম্যাক্সওয়েলের মতই ক্রিকেট থেকে ছুটি নিয়েছিলেন। নভেম্বরের ৯ তারিখ তিনি জানিয়েছিলেন মানসিক সমস্যার জন্য তিনিও ক্রিকেট থেকে কিছুদিন দুরে থাকতে চান। এদিন ম্যাক্সির পাশাপাশি মাঠে নেমেছিলেন তিনিও। ৫৮ রানের ঝকঝকে একটা ইনিংস বেড়িয়ে এসেছিল তাঁর ব্যাট থেকে। 

আরও পড়ুন - বয়স লুকিয়েই কি রেকর্ড করেছেন পাক ক্রিকেটার, প্রশ্নে উত্তাল ক্রিকেট বিশ্ব