ভারতের করোনা পরিস্থিতি ক্রমেই আরও ভয়ঙ্কর হয়ে উঠছে। মাঝে দুদিন আক্রান্তের সংখ্যা কমলেও, ফের উর্ধ্বমমুখী গ্রাফ। মৃত্যুর সংক্যা দৈনিক ৪  হাজার। পরিস্থিতিতে ক্রমেই লাগাম টানা যাচ্ছে না। এই পরিস্থিতিতে করোনার বিরুদ্ধে লড়াইতে এগিয়ে আসছেন সমাজের বিভিন্ন স্তররের ব্যক্তিত্বরা। পিছিয়ে নেই ক্রীড়াবিদরা। ভারতীয় ক্রীড়া ব্যক্তিত্বদের পাশাপাশি এগিয়ে আসছেন অন্যান্য দেশের ক্রীড়া তারকারা। এবার ভারতকে একযোগে সাহায্যের ডাক দিলেন এক ঝাঁক অস্ট্রেলিয়া ক্রীড়া তারকা।

ইউনিসেফ অস্ট্রেলিয়া নামক একটি সংস্থা এই মুহূর্তে করোনা বিরুদ্ধে লড়াইতে ভারতে কাজ করছে। সেই সংস্থার পক্ষ থেকেই একটি ভিডিওতে প্রাক্তন থেকে বর্তমান একাধিক অজি তারকা ক্রিকেটার ভারতের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। ভিডিওতে রয়েছেন  স্টিভ স্মিথ, অ্যালান বর্ডার, মিচেল স্টার্ক এবং মহিলা ক্রিকেটার এলিস পেরি, মেগ ল্যানিং। এছাড়া ভারতের পাশে থাকার বার্তা দিয়েছেন  প্যাট কামিন্স, ব্রেট লি, অ্যালিসা হিলি, মাইকেল হাসি, জস হ্যাজেলউড, মার্নাস লাবুশানে এবং র‍্যাচেল হেন্সরা। ভারতের জন্য বিশ্বের কাছে সাহায্যের আবেদনও জানিয়েছেন তারা।

 

 

সবার প্রথম করোনা পরিস্থিতিতে ভারতকে সাহায্যের ঘোষণা করেছিলেন প্যাট কামিন্স। অনুদান দিয়েছিলেন প্রায় ৩৬ লক্ষ ৮৪ হাজার টাকা। অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার ব্রেট লি অক্সিজেন কেনার জন্য বিটকয়েন দান করেন ইউনিসেফ অস্ট্রেলিয়াকে। ভারতীয় ক্রিকেটাররাও পিছিয়ে নেই। বিরাট কোহলি ও তার স্ত্রী অনুষ্কা শর্মা নিজেরা দিয়েছেন ২ কোটি টাকা ও মোট ১১ কোটি টাকার অনুদান তুলেছেন তারা। সচিন তেন্ডুলকরও দিয়েছেন ১ কোটি টাকা। এছাড়াও একাধিক ক্রিকেটার সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তবে অস্ট্রেলিয়া ক্রিকেটাররা যেভাবে ভারতের জন্য সাহায্যের আবেদেন জানিয়েছে, তাদের উদ্যোগকে কুর্নিশ জানিয়েছে সকলেই।