পোষাকি নাম তার 'হিটম্যান'। নাম শুনেই কারও বুঝতে বাকি থাকে না যে, ব্যাট হাতে বোলারদের রাতের ঘুম কেড়ে নিতে ভালবাসেন রোহিত শর্মা। পুরোপুরি ছন্দে থাকলে ২২ গজে তার দিকে ধেয়ে আসতে ভয় পান বিশ্বের তাবড় তাবড় বোলার। বর্তমানে সাদা বলের ক্রিকেট অর্থাৎ সীমিত ওভারের ক্রিকেটে অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান রোহিত। ৫০ ওভারের একটি নয়, দুটি নয় তিন-তিনটি ডাবল সেঞ্চুরি তার নামে। রোহিতের করা ২৬৭ একদিনের ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ স্কোর। ২০১৯ সালে একটি ক্রিকেট বিশ্বকাপে ৫টি সেঞ্চুরি গড়েও অনন্য নজির গড়েছেন রোহিত। এছাড়াও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ সেঞ্চুরির মালিকও তিনি। তার প্রশংসায় পঞ্চমুখ বিশ্বের বর্তমান থেকে প্রাক্তন ক্রিকেটাররা। এবার রোহিত শর্মার ভূয়সীল করলেন অস্ট্রেলিয়ার তারকা পেসার জস হ্যাজেলউড।

আরও পড়ুনঃভারতের বিরুদ্ধে অব্যাহত আফ্রিদির তোপ, এবার বুমবুমের নিশানায় সচিন তেন্ডুলকর

একটি খেলার চ্য়ানেলে দেওয়া সাক্ষাৎকারে জস হ্যাজেলউড বলেন,'ওর অনেক শক্তিশালী দিক রয়েছে। তবে যে অনায়াস দক্ষতায় ও ব্যাক অফ লেংথ ডেলিভারি খেলে, একটু শর্ট হলেও যে দক্ষতায় তা মেরে দেয়, সেটাই সবচেয়ে বড় শক্তি। এই দিকটায় ও ক্রমশ উন্নতি করেছে। এমন নয় যে মুগুর দিয়ে বল পেটাচ্ছে। এটা পুরোটাই ক্লাস আর পরিশ্রম। সাদা বলের ক্রিকেটে ওর রেকর্ড বিস্ময়কর।' নিজের দিনে যে কোনো বোলিং অ্যাটাকের ঘুম রোহিত শর্মা কেড়ে নিতে পারেন বলেও জানান হ্যাজেলউড। অস্ট্রলিয়ার মাটিতে হিটম্যানের মুখোমুখি হওয়ার জন্য মুখিয়ে রয়েছেন বলেও জানান অজি পেসার।

আরও পড়ুনঃএশিয়া কাপ বাতিলের ঘোষণা,সম্মুখ সমরে সৌরভ গঙ্গোপাধ্য়ায় ও পাকিস্তান ক্রিকেট বোর্ড

আরও পড়ুনঃবান্ধবীর জন্মদিনে বিশ্বকে উপহার,প্রথমবার মেয়ের ছবি প্রকাশ্যে আনলেন উসেইন বোল্ট

বছর শেষেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বহু প্রতীক্ষিত সিরিজ রয়েছে ভারতের। সেখানে ৪টি টেস্ট ও একদিনের সিরিজে মুখোমুখি হওয়ার কথা। ভারতের অস্ট্রেলিয়া সফরের আগেই প্রতিবার চলে মাঠের বাইরের খেলা। সেখানে বরাবার স্ট্র্যটেজি মত দলের বিপক্ষের দলের প্রধান প্লেয়ারদের ফোকাস নষ্ট করার চেষ্টা করেন অসিরা। বর্তমানে ভারতের টেস্ট দলেরও সদস্য রোহিত শর্মা। একদিনের ক্রিকেটের বেতাজ বাদশা হলেও, টেস্ট ক্রিকেটে এখনও সেভাবে সফলতা আসেনি হিটম্যানের। তার জন্যই কী জেনে বুঝে রোহিতের সাদা বলের ক্রিকেটে ব্যাটিংয়ের প্রশংসা করলেন হ্যাজেলউড তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।