রবিবার বাংলাদেশের কাছে সহজেই হারের মুখ দেখেছে ভারতীয় দল। প্রথমে অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতি। একই দিল্লির দূষণ। সব কিছু নিয়ে বেশ খানিকটা চাপে ছিল ভারত ও বাংলাদেশ। তবে ঘরের মাঠে ফেভারিট দল ভারত সেটা আগে কিছুটা হলেও প্রমাণ পাওয়া গিয়েছিল। কিন্তু খাতায় কলমে প্রমাণ থাকলেও, মাঠে সেটা দেখাতে পারলেন না ভারতের তরুণ ব্রিগেড। রোহিত শর্মার নেতৃত্বে প্রথমে রবিবার মাঠে নেমেছিল ভারতের তরুণ ব্রিগেড। তবে সেখানেও কাজের কাজ করতে দেখা যায়নি কাউকেই। একই সঙ্গে খারাপ বোলিংয়ের পাশাপাশি অভিজ্ঞতার অভাবে খারাপ ফিল্ডিং করতেও দেখা যায় ভারতীয় ক্রিকেটারদের। এবার সেই নিয়ে প্রথম টি২০-এর পর সরব হলেন অধিনায়ক রোহিত শর্মা।

আরও পড়ুন, মুসফিক-সৌম্য জুটিতে দিল্লি জয় বাংলাদেশের, ‘এক হাজারী টি-২০’তে ইতিহাস টাইগারদের

প্রথম টি২০ শেষে হতাশ রোহিত শর্মা বলেন, 'ম্যাচে বাংলাদেশ ভালো খেলেছ সেটা নিয়ে কোনও রকমের সন্দেহ নেই। বাংলাদেশ ভালো দল আমাদের টেক্কা দিয়েছে। তবে মাঠে আমরা খুব খারাপ ফিল্ডিং করেছি। অনেক গুলো ভুল হয়েছে। আর সেই ভুলটা ম্যাচের মূল লড়াই থেকে আমাদের সরিয়ে নিয়ে গিয়েছে। বেশি ভাগ ক্রিকেটার আমাদের জুনিয়র। কিছুটা অভিজ্ঞতার অভাব বলাই যেতে পারে। আশা করি পরের বার থেকে এমন ভুল গুলো ক্রিকেটাররা শুধরে নেবে।' ম্যাচের মূল সময় মিস ফিল্ডিং থেকে শুরু করে ক্যাচ মিস করতেও রবিবার দেখা গিয়েছে ভারতীয় ফিল্ডারদের। গুরুত্বপূর্ণ সময়ে হাতের ক্যাচ ফেলেন ক্রুনাল পান্ডিয়ার মতন ক্রিকেটাররা। একই সঙ্গে শেষের আগের ওভারেও ফিল্ডিং মিস করে ভারত। আর সেই সব গুলোই ম্যাচের টার্নিং পয়েন্ট বলে ধরছেন দলের অধিনায়ক রোহিত শর্মা।

আরও পড়ুন, ধোঁয়াশা কাটিয়ে দিল্লিতে এক হাজারী মাইলস্টোন গড়ল টি২০ ক্রিকেট

নিজেদের ভুল গুলো নিয়ে রোহিত আরও বলেন, 'ম্যাচে ভুল সিদ্ধান্ত হয়েছে রিভিউ নিয়ে। সেটাও একটা বড় ভুল। সেই সব নিয়ে বেশ কিছুর প্রভাব ম্যাচে পড়েছে। আগামী ম্যাচে নিজেদের সব ভুল শুধরে নিতে হবে। ব্যাট হাতে দিল্লির উইকেটে ঠিক-ঠাক রান আমারা করেছিলাম। তবে ফিল্ডিংয়ে বেশ কিছু ভুল পাশাপাশি আরও ভালো বোলিং করা যেত।'