Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup 2021, ওমানকে হারিয়ে জয়ে ফিরল বাংলাদেশ, টিকে রইল শাকিবদের মূল পর্বে যাওয়ার আশা

আইসিসি টি২০ বিশ্বকাপ  ২০২১-এ (ICC T20 World Cup 2021) প্রথম জয় পেল বাংলাদেশ (Bangladesh)। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের (Scotland)বিরুদ্ধে হারতে হয়েছিল বাংলা টাইগার্সদের। দ্বিতীয় ম্যাচে ওমানকে (Oman)হারিয়ে মূল পর্বে যাওয়ার আশা জিইয়ে রাখল শাকিব , মুস্তাফিজুররা।
 

Bangladesh beat Oman by 26 runs in group stage of icc t20 world cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 19, 2021, 11:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রথম ম্যাচে স্কটল্যান্ডের (Scotland)  বিরদ্ধে হারের পর দ্বিতীয় ম্যাচে ওমানের বিরুদ্ধে জয়ে ফিরল বাংলাদেশ (Bangladesh)। দ্বিতীয় ম্যাচ ডু অর ডাই ছিল বাংলা টাইগার্সদের কাছে। সেই ম্যাচে সহজেই জয় পেল মহম্মদুল্লার (Mahmudullah) দল। ম্য়াচে প্রথমে ব্যাট করে ১৫৩ রান করে  বাংলাদেশ। বাংলাদশের হয়ে সর্বোচ্চ ৬৪ রানের অনবদ্য ইনিংস খেলেন মহম্মদ নইম (Mahammad Naim)। এছাড়াও ৪২ রান করেন শাকিব আল হাসান (Shakib Al Hasan)। জবাবে মুস্তাফিজুর রহমান (Mustafizur Rahman) ও শাকিবদের অনবদ্য বোলিংয়ের সৌজন্যে ১২৭ রানেই শেষ হয়ে যায় ওমানের ইনিংস। ২৬ রানে জয় পায় বাংলাদেশ।

 

 

ম্য়াচে টস জিতে প্রথম ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুটা ভালো হয়নি মহম্মদুল্লার দলের। ২১ রানের মধ্যে লিটন দাস ও মেহেদি হাসানের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। এরপর মহম্মদ নইম ও শাকিব আল হাসান ইনিংসের রাশ ধরেন। ৮০ রানের পার্টনারশিপ করেন তারা। ৪৩ রান করে আউট হন শাকিব। অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যান নইম। অর্ধশতরানও করেন তিনি। ৬৪ রান করে আউট হন মহম্মদ নইম। এরপর অধিনায়ক মহম্মদুল্লার ১০ বলে ১৭ রানের ইনিংস ছাড়া কেউ রান পাননি। শেষে পর্যন্ত ২০ ওভারে ১৫৩ রানে অল আউট হয়ে যায় বাংলাদেস। ওমানের হয়ে ৩টি করে উইকেট নেন বিলাল খান ও ফায়াজ বাট। ২ টি উইকেট নেন কালিমুল্লা ও একটি উইকেট নেন জিশান মকসুদ।

 

 

১৫৪ রানের টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ওমান। জতিন্দর সিংয়ের ৪০ ও কাশ্য়প কুমার হরিশভাইয়ের ২১ রানের ইনিংস ছাড়া কেউই তেমনভাবে লড়াই দিতে পারেনি। মুস্তাফিজুর রহমান, শাকিব আল হাসান মহ্হমদ সইফুদ্দিন  ও মেহদি হাসানদের অনবদ্য বোলিংয়ের সৌজন্য ১২৭ রানে শেষ হয়ে যায় ওমানের ইনিংস। ২৬ রানে জয়ের ফলে জমে উঠল টি২০ বিশ্বকাপে বি গ্রুপের লড়াই। ২ ম্য়াচে ২টি জয় পেয়ে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে শীর্ষে রয়েছে স্কটল্যান্ড। অপরদিকে ২ ম্যাচে একটি জয় পেয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে ওমান ও বাংলাদেশ। শেষ ম্যাচে  স্কটল্যান্ডের মুখোমুখি ওমান। অপরদিকে, পাপুয়া নিউ গিনির সঙ্গে খেলতে হবে বাংলাদেশকে। ফলে মূল পর্বে যাওয়ার সুযোগ থাকছে শাকিবদের কাছে।

Follow Us:
Download App:
  • android
  • ios