Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, SL vs BAN- মহম্মদ নইম ও মুশফিকুরের অনবদ্য ব্যাটিং, শ্রীলঙ্কাকে ১৭২ রানের টার্গেট দিল বাংলাদেশ

টি২০ বিশ্বকাপ ২০২১-এর (ICC T20 World Cup 2021) আজ প্রথম ম্যাচে মুখোমুখি শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ (Sri Lanka vs Bangladesh)। শারজা ক্রিকেট স্টেডিয়ামে (Sarjah Cricket Stadium) মুখোমুখি দুই দলের লড়াই। সুপার ১২-এর I(Super 12) প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দাসুন শানাকা (Dasun Shanaka)। প্রথমে ব্যাট করে ১৭১ রান করল মাহমুদুল্লাহর (Mahmudullah) দল। 

Bangladesh gave 172 runs target to sri lanka in super 12 round of icc t20 world cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 24, 2021, 5:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টস হারলেও শ্রীলঙ্কার বিরুদ্ধে আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-র প্রথম ম্য়াচে দুরন্ত ব্যাটিং করল বাংলাদেশ। শারজার স্লো  ও লো বাউন্সের উইকেটে ১৭১ রানে লড়াকু টোটাল করল মাহমুদুল্লাহর দল। বাংলাদেশের হয়ে জোড়া হাফ সেঞ্চুরি করেন মহম্মদ নইম ও  মুশফিকুর রহিম। নইম করেন ৬২ ও মুশিফিকুরের সংগ্রহ ৫৭ রান।  শ্রীলঙ্কার হয়ে ১টি করে উইকেট নেন  চামিকা করুণারত্নে, বিনুরা ফার্নান্ডো ও লাহিরু কুমারা। জয়ের জন্য দাসুন শানাকার শ্রীলঙ্কার টার্গেট ১৭২ রান।

Bangladesh gave 172 runs target to sri lanka in super 12 round of icc t20 world cup 2021 spb

ইনিংসের শুরু থেকেই এদিন ছন্দে ছিলেন বাংলাদেশের ২ ওপেনার হম্মদ নইম  ও লিটন দাস। ওপেনিং জুটিতে ৪০ রানের পার্টনারশিপ গড়েন তারা। বেশ কিছু আক্রমণাত্মক শটও খেলেন নইম ও  লিটন। যদিও ১৬ রান করে আউট হন লিটন দাস। ব্যাট হাতে এদিন রান পাননি শাকিব আল হাসান। ১০ রান করেই প্যাভেলিয়নে ফেরত যান তিনি। ৫৬ রানে ২ উইকেট হারিয়ে চাপ কিছুটা বাড়ল বাংলাদেশের উপর। এরপর ইনিংসের রাশ ধরেন নইম ও মুশফিকুর রহিম। তারা দুজন মিলে এগিয়ে নিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

আরও পড়ুনঃT20 WC 2021, IND vs PAK- কোন ৫ পাক ক্রিকেটার হতে পারে বিরাটদের জয়ের পথে বাঁধা, দেখে নিন তালিকা

আরও পড়ুনঃT20 WC 2021, Ind vs Pak- পাক ক্রিকেটারের বউয়ের মনে 'বিরাট' রাজ, জানিয়েছিলেন 'মনের কথা'

আরও পড়ুনঃT20 World Cup 2021- শুধু যুবরাজ সিং একা নয়, টি২০ ক্রিকেট ৬ বলে ৬ ছক্কা মেরেছেন ৫ জন

চতুর্থ উইকেটে ৭৩ রানের পার্টনারশিপ করেন মহম্মদ নইম মুশফিকুর রহিম। নিজের হাফ সেঞ্চুরিও পূরণ করেন নইম। অবশেষে ৫২ বলে ৬২ রানের ইনিংস খেলে আউট নইম। এরপর আফিপ হোসেন ৭ রান করে রান আউট হলেও, নিজের ইনিংস চালিয়ে যান মুশফিকুর। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। শেষের দিকে রানের গতিও বাড়ায় বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৭১ রান করে বাংলা টাইগার্সরা। ৫৭ রান করে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম।

Follow Us:
Download App:
  • android
  • ios