সম্ভাবনা অনেক দিন ধরেই প্রবল হচ্ছিল। প্রাথমিকভাবে ঠিক হয়েছিল ২০২১ আইপিএল থেকেই ১০ দলের আইপিএল করার। কিন্তু করোনা মহামারীর কারণে ঝুঁকি নিতে রাজি হয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। আর এত অল্প সময়ের মধ্যেই তা সম্ভবও ছিল না। তবে অবশেষে স্থির হয়ে গেল ভারতের একাত্র কোটিপতি লিগের টিম সংখ্যা বাড়তে চলেছে। ২০২২ সাল থেকে ১০ দলের হতে চলেছে আইপিএল। বৃহস্পতিবার বোর্ডের সাধরাণ সভায় পড়ল শীলমোহর।

বোর্ডের বার্ষিক সাধারণ সভার অন্যতম আলোচ্য বিষয় যে ১দ দলের আইপিএল হতে চলেছে, তা সকলেরই জানা ছিল। আরব আমিরশাহিতে আইপিএল ২০২০ চলাকালীন এক প্রস্তর বোর্ড কর্তাদের সঙ্গে আলোচনাও সেরে রেখেছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।  সেই মতো বার্ষিক সাধারণ সভার বৈঠকে ১০ দলের আইপিএলের প্রস্তাবে চূড়ান্ত সিলমোহর পড়েছে। ফলে ২০২২ সালে ১০ দলের আইপিএল যে নয়া মাত্রা পাবে তা বলাই যায়।

এছাড়াও বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় দেশের সমস্ত প্রথম শ্রেণির ক্রিকেটারদের জন্য ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ করোনা মহামারীর কারণে সমস্যায় পড়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটাররা। এজিএম মিটিংয়ে নির্ধারিত হয়েছে,কোভিড-১৯ অতিমারিতে ঘরোয়া ক্রিকেট ক্ষতিগ্রস্ত হওয়ায় নারী-পুরুষ নির্বিশেষে প্রথম শ্রেণির সমস্ত ক্রিকেটারকে ক্ষতিপূরণ দেওয়া হবে। বিসিসিআইয়ের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সকল ক্রিকেটাররা।