ভারতীয় ক্রিকেটার হরভজন সিং নাকি ইংল্যান্ডে খেলতে যাওয়ার অনুমতি চাননি। এমনটাই বলছেন নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক কর্তা। কিছুদিন থেকেই ভারতীয় ক্রিকেট মহলে এমন খবর ঘোরাফেরা করছিল যে বিশ্বকাপ জয়ী ভারতীয় অফ স্পিনার হরভজন ইংল্যান্ডের দ্য ১০০ ক্রিকেট টুর্নামন্টে খেলতে যাচ্ছেন। এবং সেই টুর্নামেন্টের ড্রাফ্টে নাকি তার নামও আছে। 

আরও পড়ুন - কড়া ভাষায় পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সমালোচনা সৌরভ গঙ্গোপাধ্যায়ের

যদিও এমন খবর উড়িয়ে দিচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডে। বিসিসিআই কর্তা জানিয়েছেন হরভজন একজন সিনিয়র ক্রিকেটার। সে জানে বোর্ডের অনুমতি না নিয়ে অন্য দেশেক কোনও ক্রিকেট টুর্নামেন্টে খেলতে পারে না ভারতীয় ক্রিকেটাররা। হরভজন বোর্ডের কাছে অন্য কোনও দেশে খেলতে যাওয়ার ইচ্ছে প্রকাশ করে কোনও নো অবজেকশন সার্টিফিকেটও চাননি। বোর্ড এই বিষয়ে নাকি ভাজ্জির সঙ্গে কথাও বলেছে বিসিসিআই কর্তারা। হরভজনও এমন খবরের কথা উড়িয়ে দিয়েছিন। 

আরও পড়ুন - তৈরি ভারতীয় ফুটবলের নতুন রোড ম্যাপ, ১৪ তারিখ এএফসির সদর দপ্তরে প্রকাশ হবে নতুন দিশা

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নিয়ন অনুয়ায়ী কোনও ভারতীয় ক্রিকেটার অন্য কোনও দেশের ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে পারেন না। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর বোর্ডের কাছে এই অনুরোধ করলে বিসিসিআই অনুমতি দিল অন্য দেশের লিগে খেলতে আর সমস্যা থাকে না। যেমনটা দেখা গিয়েছিল যুবরাজ বা শেহওয়াগের ক্ষেত্রে। কিন্তু হরভজন এখনও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেননি। পাশাপাশি চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলের খেলছেন ভাজ্জি। তাই কোনও ভাবেই তার বিদেশে খেলতে যাওয়া সম্ভব নয়। যদিও হরভজনকে নিয়ে প্রকাশিত খবর বলা হয়েছে, ভাজ্জি যদি লিগ খেলের সুযোগ পান তাহলে তিনি ক্রিকেট থেকে অবসর নেবেন এবং আগামী বছর জুলাই মাসে ইংল্যান্ডের সেই ক্রিকেট টুর্নামেন্টে অংশ নেবেন। 
আরও পড়ুন - আবার কোচের পদে ফিরতে পারেন অনিল কুম্বলে, জল্পনা তুঙ্গে ক্রিকেট মহলে