আইপিএল ২০২০-র দিনক্ষণ আহেই ঘোষণা হয়ে গিয়েছিল। কেন্দ্রীয় সরকারের তরফে নিলেছিল মৌখিক অনুমতিও। শুধু অপেক্ষা ছিল কেন্দ্রের সরকারিভাবে ঘোষণা করার। এবার কেন্দ্রীয় সরকারের তরফে আরব আমিরশাহিতে আইপিএলের ১৩ তম মরসুম আয়োজন করার সবুজ সংকেত পেয়ে গেল ভারতীয় ক্রিকেট বোর্ড। সোমবার এই কথা জানালেন আইপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। যার ফলে আইপিএল নিয়ে  আর কোনও সমস্যাই রইল না বিসিসিআইয়ের।

আরও পড়ুনঃজন্টি রোডসকে চ্যালেঞ্জ জানানোর মত ফিল্ডার, খুঁজে বার করলেন সচিন তেন্ডুলকর, দেখুন ভাইরাল ভিডিও

আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল এদিন জানান, ‘সরকারের তরফ থেকে লিখিত সম্মতি আমাদের হাতে এসে পৌঁছেছে। সরকারের তরফ থেকে মৌখিক সম্মতি পাওয়ার পরেই আমরা আমিরশাহী ক্রিকেট বোর্ডের সঙ্গে কথাবার্তা এগিয়েছিলাম। আর এখনও আমাদের কাছে সরকারের লিখিত সম্মতিও এসে গিয়েছে। এবার আমরা ফ্র্যাঞ্চাইজিগুলোকে বিষয়টি জানিয়ে দেব।’ তিনি আরও বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রনালয় এবং বিদেশমন্ত্রক উভয়ের কাছ থেকে লিখিতভাবে অনুমতি আমাদের কাছে এসে গিয়েছে৷’ কোনও ভারতীয় ক্রীড়া সংস্থা বিদেশে ঘরোয়া টুর্নামেন্ট স্থানান্তর করতে চাইলে, সে দেশের পাশাপাশি দেশের স্বরাষ্ট্র, বিদেশ ও ক্রীড়া মন্ত্রকের ছাড়পত্রের প্রয়োজন হয়। তা পাওয়া গিয়েছে বলেও জানিয়েছেন ব্রিজেশ প্যাটেল।

আরও পড়ুনঃআইপিএলের টাইটেল স্পনসরের দৌড়ে এবার বাবা রামদেবের পতঞ্জলি আয়ূর্বেদ

আরও পড়ুনঃকরোনার প্রভাব ২০২১ আইপিএলেও, বাতিল হতে পারে মেগা নিলাম

১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত আইপিএলের দিনক্ষণ আগেই ঘোষণা করা হয়েছিল। এবার কেন্দ্রীয় সরাকারের থেকে সবুজ পাওয়ায় আরব আমিরশাহি উড়ে যাওয়ার দিনক্ষণ পাকা করে ফেলতে পারবে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি। ইতিমধ্যেই চেন্নাই সুপার কিংসের তরফ থেকে জানানো হয়েছে ২২ অগাস্ট তারা মরু দেশের উদ্দেশ্যে রওনা দেবে। তার আগে ১৫ অগাস্ট থেকে ২১ অগাস্ট পর্যন্ত চিপকে অনুশীলন শিবির করবে সিএসকে। শিবিরে যোগ দেবেন ধোনিও। ফলে কেন্দ্রীয় সরকারের সবুজ সংকেতের পরই এবার আরব দেশে পারি দেওয়ার পালা।