Asianet News BanglaAsianet News Bangla

এশিয়া কাপে ম্যাচের বাইরে কীভাবে চোট লেগেছিল জাদেজার, কারণ জেনে ক্ষুব্ধ বিসিসিআই

এশিয়া কাপ (Asia Cup 2022) থেকে ছিটকে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Board)। চোটের কারণে দেশে ফিরে আগেই অস্ত্রপচার করিয়েছেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। কিন্তু চোট লাগার ধরন নিয়ে ক্ষুব্ধ বিসিসিআই (BCCI)।

BCCI is angry about the way of Ravindra Jadeja s injury in the Asia Cup 2022 spb
Author
First Published Sep 9, 2022, 6:05 PM IST

এশিয়া কাপের মাঝ পথেই হাঁটুর চোটের কারণে প্রতিযোগিতা থেকে ছিটকে যেতে হয় ভারতীয় ক্রিকেট তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে। যা দলের ভারসাম্যও নষ্ট করে দেয়। চোট এতটাই গুরুতর ছিল যে তড়িঘড়ি রবীন্দ্র জাদেজা অস্ত্রপচার প্রয়োজন ছেড়ে। দেশে ফিরেই অস্ত্রপচার করেন জা়ড্ডু। সেই ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তারকা ক্রিকেটার। পাশে থাকার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড ও দলের সতীর্থদের ধন্যবাদও জানিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। কিন্তু সূত্রের খবর জাদেজার চোট লাগার কারণ জানতে পেরে পেরে বেজায় চটেছে বিসিসিআই কর্তারা। ইচ্ছাকৃতভাবে লাগা এই চোটের কারণেই এশিয়া কাপে দলকে ভুগতে হয়েছে, টি২০ বিশ্বকাপেও তৈরি হতে পারে সমস্যা। সেই কারণেই বোর্ডের এই রাগ।

এখনও পর্যন্ত যা খবর বিসিসিআইয়ের নিয়ম বহির্ভূত ট্রেনিং করতে গিয়েই এই চোট লাগে জাদেজার। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের অনুযায়ী,জাড্ডু এশিয়া কাপ চলাকানীন এমন কিছু অনুশীলন করেছিলেন, যা বিসিসিআই-এর অংশ নয়। জাদেজা জল-ভিত্তিক কিছু প্রশিক্ষণ করেন। যদিও এ ধরনের কোনও অনুশীলন বোর্ডের নিয়মে অন্তর্ভুক্ত ছিল না এবং কোনও ভাবেই এর প্রয়োজনও ছিল না। সেই ট্রেনিং করত গিয়েই চোট লাগে রবীন্দ্র জাদেজার। নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা বলেন,'স্কি বোর্ডের উপর দাঁড়িয়ে খেলা করছিল জাডেজা। সেটা অনুশীলনের অংশ ছিল না। কোনও দরকারই ছিল না ওটা করার। দেহের ভারসাম্য রাখতে না পেরে পড়ে যায়। তাতেই হাঁটুতে লাগে জাডেজার। এতটাই বড় চোট হয়ে গেল যে অস্ত্রোপচার করতে হল।' সত্যিই যদি জাদেজা টি২০ বিশ্বকাপে না যেতে পারে তাহলে তাকে বোর্ডের সম্মুখীনও হতে  হবে।  জবাব দিহি করতে হতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্টকেও।

প্রসঙ্গত, পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারতীয় দলের জয়ে যে সকল ক্রিকেটাররা গুরুত্বপূ্র্ণ ভূমিকা নিয়েছিলেন তাদের মধ্যে অন্যতম হল রবীন্দ্র জাদেজে। দলের বিপদের সময় তার নম্বরে বাট করতে নেমে খেলেছিলেন ২৯ বলে ৩৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। শুধু তাই নয়, হার্দিক পান্ডিয়ার সঙ্গে তার পার্টনারশিপ টিম ইন্ডিয়ার জয়ের পথ সুগম করেছিল। প্রয়োজনের সময় ঠান্ডা মাথায় ব্যাট করেছেন, আবার শেষের দিকে বাড়িয়েছেন রানের গতিবেগ। হংকংয়ের বিরুদ্ধে  ব্য়াট করা প্রয়োজন নাহলেও বল হাতে ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। ফলে দলের বড় শক্তি ছিলেন জাড্ডু। তিনি ছিটকে যাওয়ার পর ভারতীয় দলেহ ভারসাম্য নষ্ট হয়। সুপার ফোর রাউন্ডে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিরুদ্ধে পরপর দুটি ম্যাচ হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিশ্চিৎ হয়ে যায়। ফলে এশিয়া কাপের পর  জাড্ডুকে টি২০ বিশ্বকাপেও না পাওয়া গেলে তা বড় ধাক্কা হতে চলেছে।

আরও পড়ুনঃশতরান করেই ১০টি নতুন রেকর্ড গড়লেন বিরাট কোহলি, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুনঃবিরাট কোহলির ঝুলিতে রয়েছে এমন কিছু রেকর্ড, যা নেই সচিন তেন্ডুলকর-রিকি পন্টিং থেকে রোহিত শর্মাদের

Follow Us:
Download App:
  • android
  • ios