Asianet News BanglaAsianet News Bangla

যৌন হেনস্থার বিরুদ্ধে কড়া বিসিসিআই, নতুন গাইডলাইন আনছে সৌরভের নেতৃত্বাধীন বোর্ড

ঐতিহাসিক সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই। এতদিন আর্থিক দুর্নীতি, ম্যাচ গড়াপেটা বা শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ছিল নির্দিষ্ট গাইডলাইন। এবার যৌন হেনস্থার বিরুদ্ধে গাইডলাইন আনছে বিসিসিআই।
 

BCCI is going to bring new guidelines on Sexual Harassment spb
Author
Kolkata, First Published Sep 8, 2021, 6:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিসিসিআইয়ের প্রাক্তন সিইও রাহুল জোহরির বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ ওঠার পরই উঠে গিয়েছিল প্রশ্নটা। রাহুল জহুরি ইস্তফা দিলেও, যৌন  হেনস্থার বিরুদ্ধে বিসিসিআইয়ের কোনও নির্দিষ্ট গাইডলাইন না থাকায় কড়া ব্যবস্থা গ্রহণ করা যায়নি। ভবিষ্য়তে এমন ঘটনা ঘটলে অভিযুক্তের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে তা নিয়ে প্রশ্ন উঠেছিল বিসসিআই কর্তাদের অন্দরে। তাই এবার যৌন হেনস্থার বিরুদ্ধে তদন্ত করতে নির্দিষ্টি গাইড লাইন আনতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

BCCI is going to bring new guidelines on Sexual Harassment spb

আর্থিক দুর্নীতি, ম্যাচ গড়াপেটা বা শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠলে কার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার গাইডলাইন আগে থেকেই ছিল বিসিসিআইয়েপ। এবার সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের নেতৃত্বাধীন বোর্ড ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়ে আনতে চলেছে যৌন হেনস্থার বিরুদ্ধে গাইড লাইন। এই বিষয়ে কাজ অনেক দূর এগিয়ে নিয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। চূড়ান্ত কোনও সিদ্ধান্ত এখনও গৃহীত হয়নি। জানা যাচ্ছে, আগামি ২০ সেপ্টেম্বর বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকেই সেটা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে চলেছে এই বিষয়ে।

BCCI is going to bring new guidelines on Sexual Harassment spb

অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে যৌন হেনস্থার বিরুদ্ধে নির্দিষ্টি গাইড লাইন আনা ছাড়াও একাধিক বিষয় নিয়ে আলোচনা হতে চলেছে। তার মধ্যে অন্যতম প্রধান হল আরব আমিরশাহিতে আয়োজিত হতে চলা আইপিএল ২০২১-এর বাকি পর্ব ও টি২০ বিশ্বকাপের নানা বিষয় নিয়ে আলোচনা হবে ওই বৈঠকে। তাছাড়াও গত মরসুমে ও তার আগের মরসুম ঘরোয়া ক্রিকেট না হওয়ায় বিশাল আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে ঘরোয়া ক্রিকেটারদের। তাদের ক্ষতিপূরণে বিষয়েও আলোচনা হবে বৈঠকে।

BCCI is going to bring new guidelines on Sexual Harassment spb

Follow Us:
Download App:
  • android
  • ios