করোনার দ্বিতীয় ঢেউতে বেসামাল গোটা দেশ। মৃত্যু মিছিল থেকে হাসপাতালগুলিতে বেড, ওষুধ, অক্সিজেনের হাহাকার দেখেছে দেশবাসী। বিগত কয়েক দিনে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। কমেছে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর হার। তবে পরিস্থিতি এখনও যে উদ্বেগজনক সেই কথা বলছেন বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে করোনা মোকাবিলায় এগিয়ে আসছেন সমাজের বিভিন্ন স্তরের মানুষেরা। এবার আরও একবার করোনা যুদ্ধে সামিল হলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। 

এবার দুঃস্থ মানুষদের বিনা মূল্যে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেওয়ার উদ্যোগ নিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ইতিমধ্যেই শহরের একটি হাসপাতালের সঙ্গে চুক্তিও সেরে ফেলেছেন তিনি। আগামি ১৩ জন ১৫০ জন মানুষকে কোভিড টিকা দেওয়ার ব্যবস্থা করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। স্বাস্থ্য কর্মীরা এলাকায় ঘুরে ঘুরে প্রথম দফার ১৫০ জনের নাম সংগ্রহ করবে। যাদের কোমর্বিডিটি রয়েছে তাদেরও এই টিকা দেওয়া হবে। সৌরভের বেহালার বাড়ি সংলগ্ন একটি দফতরে হবে এই টিকাকরণ প্রক্রিয়া। ১৫০ জন নিয়ে এই উদ্যোগ শুরু হলেও, পরে এই সংখ্যাটা বাড়ানো হবে বলেও জানা গিয়েছে।

এই প্রথম নয়, এর আগেও করোনা মোকাবিলা একাধিক মানবিক উদ্যোগ নিয়েছেন। কিছু দিন আগেই অক্সিজেন সমস্যারর সময় নিজের ফাউন্ডেশনের উদ্যোগে অক্সিজেন কনসেনট্রেটর দিয়েছিলেন কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন হাসপাতালে। বেশ কিছু স্বেচ্ছাসেবী সংগঠনকেও অক্সিজেন কনসেনট্রেটর দিয়েছিলেন 'মহারাজ'। এবার বকরোনা থেকে বাঁচতে কোভিড টিকা দেওয়ার সৌরভ গঙ্গোপাধ্যায়ের উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন সকলেই।