Asianet News BanglaAsianet News Bangla

শ্রীলঙ্কায় হবে না এশিয়া কাপ, কোথায় হবে প্রতিযোগিতা জানালেন সৌরভ

শ্রীলঙ্কার ( Sri Lanka) রাজনৈতিক পরিস্থিতির কারণে সরিয়ে নেওয়া হল এশিয়া কাপ ২০২২ (Asia Cup 2022) । আরব আমিরশাহিতে (UAE) বসবে এশিয়া কাপের আসর, জানালেন বিসিসআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (SOurav Ganguly)।
 

BCCI President Sourav Ganguly confirmed Asia Cup 2022 shifted UAE from Sri Lanka spb
Author
Kolkata, First Published Jul 22, 2022, 4:31 PM IST

এবা এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছিল দ্বীপ রাষ্ট্র শ্রীলঙ্কা।  তবে শ্রীলঙ্কার উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির মধ্যে যে সেখানে এত বড় মানের প্রতিযোগিতা আয়োজন করা সম্ভব নয় তা বোঝা গিয়েছিল অনেক আগেই। এশিয়া কাপ যে অন্যত্র সরিয়ে নেওয়া হবে সেই জল্পনাও শুরু হয়ে গিয়েছিল। এরইমধ্যে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের তরফ থেকে সরকারিভাবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে জানিয়ে দেওয়া হয় সেখানে এশিয়া কাপের আয়োজন সম্ভব নয়। তবে কোথায় হবে এশিয়া কাপ তা নিয়ে চলছিল আলোচনা। পরবর্তী ভেন্যু হিসেবে যে আরব আমারশাহি এগিয়ে রয়েছে তার আভাসও পাওয়া গিয়েছিল। এবার আনুষ্ঠানিকভাবে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন শ্রীলঙ্কার পরিবর্তে এশিয়া কাপ হতে চলেছে আরব আমিরশাহীতে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফ থেকে তাদের অবস্থান পরিষ্কার করার পর এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এক কর্তা জানান,'শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আমাদের জানিয়েছে, তাদের দেশে যে রাজনৈতিক পরিস্থিতি চলছে তার মধ্যে এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়। ওদের বিদেশি মুদ্রারও সঙ্কট রয়েছে। এই অবস্থায় ছয়টি দেশকে নিয়ে শ্রীলঙ্কায় বড় প্রতিযোগিতা ওরা আয়োজন করতে পারবে না।' তবে পরিবর্ত ভেন্যু সম্পর্কে কিছু জানা যায়নি। বৃহস্পতিববার বৈঠকে বসেছিল বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিল। বৈঠকের শেষে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, 'এবার এশিয়া কাপ আমিরশাহিতে হবে। কারণ একমাত্র ভেন্যু যেখানে বৃষ্টির সম্ভাবনা নেই।'  ইতিমধ্যেই এমিরেটস ক্রিকেট বোর্ডও প্রস্তুতি শুরু করে দিয়েছে বলে জানা গিয়েছে।

BCCI President Sourav Ganguly confirmed Asia Cup 2022 shifted UAE from Sri Lanka spb

প্রঙ্গত, চলতি বছরে অস্ট্রেলিয়ার মাটিতে রয়েছে টি২০ বিশ্বকাপ। সেই বিশ্বকাপের কথা মাথায় রেখে এশীয় দলগুলির প্রস্তুতির জন্য এবাপ এশিয়া কাপ টি২০ ফর্ম্যাটে করার সিদ্ধান্ত নিয়েছে শিয়ান ক্রিকেট কাউন্সিল। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশের মত দেশগুলিও এই প্রস্তাবে সায় দেয়। সেই মতই শ্রীলঙ্কায় প্রথমে ঠি করা হয়ে বসবে এশিয়া কাপের আসর। কিন্তু সেখানকার উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতি ও ক্রিকেটারদে নিরাপত্তার কারণেই সরানো হলে এশিয়া কাপের ভেন্যু। দ্বীপ রাষ্ট্রের  বদলে মরুদেশের হবে ক্রিকেটে এশিয়া সেরা হওয়ার লড়াই। ২৭ অগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত।

আরও পড়ুনঃদলে চোট সমস্যা, নেই একাধিক তারকা, দেখে নিন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওডিআইতে ভারতের সম্ভাব্য একাদশ

আরও পড়ুনঃওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কোন ভারতীয় ব্যাটসম্যানরা সবথেকে বেশি রান করেছে, দেখে নিন প্রথম পাঁচের তালিকা

Follow Us:
Download App:
  • android
  • ios