বুধবারই ছুটি হওয়ার কথা ছিল। কিন্তু স্বেচ্ছায় আরও একদিন হাসপাতালে থাকতে চেয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অবশেষে বৃহস্পতিবার উডল্যান্ডস থেকে ছুটি পেলেন বিসিসিআই প্রেসিডেন্ট। সকালে হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পর বেরিয়ে হাত সকলের উদ্দেশ্যে হাত নাড়েন সৌরভ গঙ্গোপাধ্যায়। তারপর চিকিৎসক, হাসপাতাল কর্মী সকলকে ধন্যবাদ দেন এত ভালো পরিষেবা দেওয়ার জন্য। খুব তাড়াতাড়ি কাজে ফিরতে পারবেন বলেও আশা প্রকাশ করেছেন সৌরভ গঙ্গোপাোধ্যায়। 

হাসপাতালের তরফ থেকে জানানো হয়েছে, বর্তমানে সম্পূর্ণ সুস্থ রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। হার্ট সম্পূর্ণ ভালোভাবে কাজ করছে। যেই আর্টারিতে বেশি ব্লকেজ ছিল সেটা সম্পূর্ণ খুলে গিয়েছে। তাতে কোনও সমস্যা নেই। একটু নিয়ন্ত্রতি জীবন যাপন ছাড়া সব কাজই করতে পারবেন প্রাক্তন ভারত অধিনায়ক।  মঙ্গলবারই সৌরভভকে দেখার পর সম্পূর্ণ সুস্থ ঘোষণা করেছিলেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেট্টি। ২ -৩ সপ্তাহ পর বাকি দুটি স্টেন্ট বসানো হবে। আপাতত কয়েকদিন নিয়মিত চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে। করাতে হতে পারে নানা পরীক্ষা-নিরীক্ষা।

প্রসঙ্গত, গত ২ জানুয়ারি, শনিবার  জিম করতে গিয়ে অসুস্থ বোধ করেন সৌরভ। বুকে ব্যথা অনুভূত হওয়ায় তড়িঘড়ি হাসপাতালে ভর্তি হন তিনি। পরীক্ষা করে জানা যায় মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে তাঁর। ডা. সরোজ মণ্ডলের নেতৃত্বে পাঁচ সদস্যের মেডিক্যাল দলের তত্ত্বাবধানে চলে চিকিৎসা। তিনটি ব্লকেজ ধরা পড়ে। একটি ব্লকেজে স্টেন্ট বসানো হয়। মঙ্গলবার সৌরভকে খতিয়ে দেখেন দেবী শেট্টি। গোল্ডেন পিরিয়ডে চিকিৎসসা শুরু হওয়ায় এখন সম্পূর্ণ বিপন্মুক্ত সৌরভ। বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর বেহালার বাড়িতে পৌছে গিয়েছেন সৌরভ। বাড়ির সামনে ভিড় জমান অসংখ্য সৌরভ ভক্তরা। অবশেষে প্রিয় 'দাদা'  হাসপাতাল থেকে ছুটি পাওয়ায় খুশি হাওয়া সৌরভ ভক্ত অনুগামীদের মধ্যে।