করোনা দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত গোটা দেশ। আক্রান্ত ও মৃতের সংখ্যায় কিছুতেই টানা যাচ্ছে না লাগাম। মাঝে ২ দিন সংক্রমণ কমলেও, ফের উর্ধ্বমুখী মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা। দৈনিক মৃতের সংখ্যা ৪ হাজারের উপর। এই পরিস্থিতিতে দেশ জুড়ে হাসরাতালগুলিতে দেখা দিয়েছে বেড, ওষুধ ও অক্সিজেনের হাহাকার। সবথেকে প্রকট হয়ে দেখা দিয়েছে অক্সিজেন সমস্যা। যার ফলে জীবনদায়ী অক্সিজেনের অভাবে প্রাণ হারিয়েছেন অনেক মানুষ। 

এই পরিস্থিতিতে করোনার বিরুদ্ধে যুদ্ধে এগিয়ে আসছেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ। এগিয়ে আসছেন ক্রীড়া ব্যক্তিত্বরা। এবার অক্সিজেনের অভাব কিছুটা লাঘব করতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। শহরের একটি স্বেচ্ছাসেবি গোষ্ঠীকে বেশ কয়েকটি অক্সিজেন কনসেনট্রেটর দিয়ে সাহায্য করলেন প্রাক্তন ভারত অধিনায়ক ও বাংলার দাদা। সৌরভ গঙ্গোপাধ্যায় ফাউন্ডেশনের মাধ্যমে দেওয়া হয় অক্সিজেন কনসেনট্রেটরগুলি। 

সৌরভ গঙ্গোপাধ্যায়ের এই মানবিক উদ্যোগের জন্য তাকে ধন্যবাদ জানিয়েছেন স্বেচ্ছাসেবি গোষ্ঠীর অন্য়তম সদস্য় শতদ্রু দত্ত। সোশ্য়াল মিডিয়াতেও সৌরভ গঙ্গোপাধ্য়ায়কে ধন্য়বাদ জানিয়েছেন তিনি। এই প্রথম নয়, এর আগেও গত বছর করোনা মোকাবিলায় একাধিকবার সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে এসেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কখনও করেছেন আর্থিক সাহায্য, কখনও আবার চাল বিলি, কখনও আবার দুঃস্থদের খাওয়ার দায়িত্ব নিয়েছেন 'মহারাজ'। এবারও সৌরভের উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন সকলেই।