ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির পদ পাবেন সেটা নিশ্চিত ইতিমধ্যেই। চলতি সপ্তাহের বুধবারই সেই চেয়ারের দায়িত্বে বসতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে তার আগেই নিজের কাজ শুরু করে দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক ও বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ। আগামী মাসে ভারত সফরে আসার কথা ছিল বাংলাদেশ দলের। ভারতের বিরুদ্ধে টি২০ ও টেস্ট সিরিজ খেলার কথা বাংলাদেশের। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের ঝামেলা চলায় মাঠে নামবেন না বাংলা টাইগার্সরা, এমনটাও সোমবার সাংবাদিক সম্মেলনে জানিয়ে দেন বাংলাদেশ দলের অধিনায়ক শাকিব আল হাসান। তবে ভারত সফরের আগেই এমনটা ঘটায় এবার সরাসরি পদক্ষেপ নিতে পারেন সৌরভ। এমনটাই সোমবার আশ্বাস দিলেন বোর্ডের নব নির্বাচিত সভাপতি।

আরও পড়ুন, বাংলাদেশে ক্রিকেটারদের ধর্মঘট, অনিশ্চিত শাকিবদের ভারত সফর

সোমবার এই বিষয় নিয়ে সৌরভ বলেন, বাংলাদেশের এটা নিজস্ব ব্যাপার। আমার হস্তক্ষেপ করার কথা নয়। তবুও কথা বলতে পারি। তবে এখন সিদ্ধান্তটা ওদের। কিন্তু মনে হয় সব কিছু ঠিক হয়ে যাবে। ভারতে খেলতে আসবে বাংলাদেশ। সব কিছু নিজেদের মধ্যে ঠিক করে নেবে বলে আমি আশাবাদি। সোমবার ঢাকায় একটি সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। সেই জায়গায় বাংলাদেশ ক্রিকেটের বোর্ডের বিরুদ্ধে বেশ কিছু দাবি নিয়ে সরব হন শাকিব সহ মহম্মদুল্লা, মুশফিকুর রহিমরা। আর সেখানে দেশের সব রকম ক্রিকেট থেকে নিজেদের দূরে রাখার কথা জানিয়ে দেন বাংলাদেশ ক্রিকেটাররা।

আরও পড়ুন, আঙুলে চোট পেয়ে মাঠ ছাড়লেন ঋদ্ধি, বাঙালিদের শিরদাঁড়ায় বইল রক্তের হিমেল স্রোত

আগামী মাসে ভারত সফর বয়কট করলে হতাশ হবেন ভারতের ক্রিকেট প্রেমীরা। একই সঙ্গে ইডেন গার্ডেন্সের টেস্ট ম্যাচ আমন্ত্রণ জানানো হয়েছে দুই দেশের প্রধানমন্ত্রীকেও। তাই এবার এই বিষয় নিয়ে ভাবতে শুরু করে দিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও। আর সেই জায়গায় দাঁড়িয়ে বাংলাদেশ ভারত সফরে খেলতে আসবে এমনটাও সোমবার আশ্বাস দিলেন সৌরভ। বিসিসিআই সভাপতি হিসাবে এবার বোর্ডের তরফ থেকে বেশ তত্তপর সৌরভ।