Asianet News BanglaAsianet News Bangla

২৮ শে অগাস্ট এশিয়া কাপে ভারত-পাক মহারণ, মেগা ম্যাচ নিয়ে কী বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়

২৮ শে অগাস্ট  এশিয়া কাপে (Asia Cup 2022) মুখোমুখি  হতে চলেছে ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। তারপর টি২০ বিশ্বকাপেও মুখোমুখি হবে দুই চিরপ্রতীদ্বন্দ্বী প্রতিবেশী দেশ। ভারত ও পাকিস্তান ম্যাচ নিয়ে নিজের প্রতিক্রিয়া দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।
 

BCCI president Sourav Ganguly reaction on India vs Pakistan in Asia Cup 2022 spb
Author
First Published Aug 17, 2022, 5:44 PM IST

২০২১ সালের টি২০ বিশ্বকাপে শেষবার মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। সেই ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছিল ভারতীয় দলকে। একইসঙ্গে বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত থাকার রেকর্ডও ভেঙে গিয়েছিল। তারপর ফর চলতি মাসে এশিয়া কাপের মঞ্চে মুখোমুখি হবে চিরপ্রতীদ্বন্দ্বী দুই দেশ।  ২৭ অগাস্ট থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হতে চলেছে এশিয়া কাপ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কাও আফগানিস্তান। আর ২৮শে অগাস্ট ভারত বনাম পাকিস্তান মহারণ। ২০২১-এর মতই ২০২২ সালেও টি২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়েই অভিযান শুরু করবে ভারতীয় দল। তার আগে এশিয়া কাপ ও অন্যন্য যে কোনও প্রতিযোগিতায় ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে নিজের মতামত জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট তথা প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

ভারত বনাম পাকিস্তান যে বিশ্বের সবথেকে হাইভোল্টেজ ম্যাচ সে নিয়ে কোনও সন্দেহ নেই। এই ম্যাচে দুই দেশের ক্রিকেট প্রেমি থেকে সাধারণ জনগণের মধ্যে আলাদা আবেগ ও উন্মাদনা কাজ করে। কিন্তু কোনও প্রতিযোগিতায় ভারত বনাম পাকিস্তান ম্যাচকে আলাদাভাবে গুরুত্ব দিতে নারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রতিযোগিতা জেতাই ভারতীয় দলের আসল লক্ষ্য বলে জানিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট। সৌরভ বলেছেন,“আমি এশিয়া কাপ হিসাবেই এই প্রতিযোগিতাকে দেখতে চাই। কোনও প্রতিযোগিতাকেই আমি ভারত-পাকিস্তান ম্যাচ হিসাবে দেখি না। নিজে যখন খেলতাম, তখনও এই ম্যাচ আমার কাছে অন্য যে কোনও ম্যাচের মতোই ছিল। আমি সব সময় প্রতিযোগিতা জিততে চাই। ভারত ভাল দল এবং সাম্প্রতিক সময়ে ভাল খেলছে। আশা করি এশিয়া কাপেও ভাল খেলবে।”

এশিয়া কাপে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিংহ এবং আবেশ খান।

এশিয়া কাপে পাকিস্তান দল-
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফাখার জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মহম্মদ নাওয়াজ, মহম্মদ রিজওয়ান, মহম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শাহনাওয়াজ দাহানি ও উসমান কাদির।

এক  ঝলকে দেখে নিন এশিয়া কাপের সূচি-
শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান: ২৭ অগস্ট (শনিবার), গ্রুপ বি, দুবাই।
ভারত বনাম পাকিস্তান: ২৮ অগস্ট (রবিবার), গ্রুপ এ দুবাই।
বাংলাদেশ বনাম আফগানিস্তান: ৩০ অগস্ট (মঙ্গলবার), গ্রুপ বি, শারজা।
ভারত বনাম কোয়ালিফায়ার: ৩১ অগস্ট (বুধবার), গ্রুপ এ, দুবাই।
শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ: ১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার), গ্রুপ বি, দুবাই।
পাকিস্তান বনাম কোয়ালিফায়ার: ২ সেপ্টেম্বর (শুক্রবার), গ্রুপ এ, শারজা।
বি১ বনাম বি২: ৩ সেপ্টেম্বর (শনিবার), সুপার ৪, শারজা।
এ১ বনাম এ২: ৪ সেপ্টেম্বর (রবিবার), সুপার ৪, দুবাই।
এ১ বনাম বি১: ৬ সেপ্টেম্বর (মঙ্গলবার), সুপার ৪, দুবাই।
এ২ বনাম বি২: ৭ সেপ্টেম্বর (বুধবার), সুপার ৪, দুবাই।
এ১ বনাম বি২: ৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার), সুপার ৪, দুবাই।
বি১ বনাম এ২: ৯ সেপ্টেম্বর (শুক্রবার), সুপার ৪, দুবাই।
ফাইনাল: ১১ সেপ্টেম্বর (রবিবার) সুপার ৪-র প্রথম বনাম সুপার ৪-র দ্বিতীয়, দুবাই।

Follow Us:
Download App:
  • android
  • ios