২৭ তারিখ থেকে শুরু হতে চলেছে ভারতের অস্ট্রেলিয়া সফর। ওডিআই, টি২০, টেস্ট মিলিয়ে প্রায় ৩ মাস ক্যাঙারুদের দেশে থাকবে টিম ইন্ডিয়া। তারপর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলার কথা ভারতীয় দলের। তবে সেই সিরিজ নিয়ে ছিল সংশয়। করোনা আবহে ভারতে এই সিরিজ হবে কিনা তা নিয়ে ছিল সন্দেহ। শোনা গিয়েছিল আরব আমিরশাহিতেও হতে পারে এই সিরিজ। সিরিজ আদৌ হবে কিনা তা নিয়েও ছিল সংশয়। অবশেষে  ভারত-ইংল্যান্ড সিরিজ নিয়ে সবুজ সংকেত দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুনঃসুরক্ষিত মাস্কের পক্ষে সওয়াল সৌরভের,তাহলে কী ভয়াবহ বিপদ আসন্ন

মঙ্গল একটি ওয়েবিনারে যোগ দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। করোনা বিরুদ্ধে আধুনিক মাস্ক ও নানা সরঞ্জাম নিয়ে এই ওয়েবিনার হলেও,'বৈঠক শেষে সৌরভ জানান, ইংল্যান্ড ভারতে এসে ৪টি টেস্ট, ৩টি একদিনের ম্যাচ এবং ৫টি টি ২০ ম্যাচ খেলবে। কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তে পারে বলে বিশেষজ্ঞরা মনে করছেন। এমন সময় আমাদের সাবধান থাকতে হবে। তবে দুই দলের সিরিজে খুব অসুবিধা হবে না বলেই মনে করা হচ্ছে।'আইপিএল দেশের বাইরে হলেও, ভারত-ইংল্যান্ড সিরিজ ঘরের মাঠেই হবে বলে জানান বিসিসিআই প্রেসিডেন্ট।

আরও পড়ুনঃটিম ইন্ডিয়ার নতুন জার্সি সামনে আনলেন ধওয়ান, বিরাটদের জার্সিতে কপিলদের স্মৃতি

একইসঙ্গে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজেও একটি দিন-রাতের টেস্ট করার পরিকল্পনা রয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ইংল্যান্ডের বিরুদ্ধে আহমেদাবাদে পিঙ্ক বল টেস্ট করার কথা ভাবছে বিসিসিআই। যদিও এই বিষয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত এখনও হয়নি। ফলা বলেই চলে অস্ট্রেলিয়ায় লম্বা সফর শুরু আগেই, আরও উত্তেজক ভারত-ইংল্যান্ড সিরিজের দামামা বাজিয়ে দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুনঃভারতের গাঁট স্টিভ স্মিথ, অজি তারকাকে আউট করার উপায় বলে দিলেন সচিন