বোর্ড সভাপতি হয়ে ভারতীয় ক্রিকেটের রোডম্যাপ তৈরি করার জন্য এবার রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলাদা করে বৈঠক করতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বোর্ডের নতুন সদস্যদের সঙ্গে এই বৈঠকে হাজির থাকবেন দ্রাবিড় এমনটাই জানা গিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে। এর আগে সৌরভের সঙ্গে টেকনিক্যাল কমিটির মিটিংয়ে এক সঙ্গে দেখা গিয়েছিল সৌরভ ও দ্রবিড়কে। এবার বোর্ড সভাপতি হওয়ার পর ভারতীয় ক্রিকেটের আরও উন্নতির জন্য কথা বলতে চলেছেন সৌরভ।

আরও পড়ুন, অবসর নিচ্ছেন মহেন্দ্র সিং ধোনি, সোশ্যাল মিডিয়া নতুন করে জল্পনা

দ্রাবিড়ের সঙ্গে এই বৈঠক নিয়ে সৌরভ বলেন, আমরা একটা বৈঠক করতে চলেছি আগামী ৩০ অক্টোবর। সেটা বেঙ্গালুরুতে হবে। এনসিএকে ফের নতুন করে গুছিয়ে তুলতে হবে। আর সেই কারণে দ্রাবিড়ের সঙ্গে আলাদা করে কথা হবে। এনসিএ থেকে গত কয়েক বছরে উঠে এসেছে অসংখ্য ক্রিকেটার। যাঁরা এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলের হয়েও প্রতিনিধিত্ব করছেন। আর সেই এনসিএ নিয়েই বোর্ড সভাপতি হওয়ার প্রথম থেকেই চিন্তা ভাবনা শুরু করে দিয়েছিলেন সৌরভ। এবার সেই উপলক্ষ্য পূরণ করতেই আগামী দিনে আরও প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনতে তৎপর হয়ে উঠলেন মহারাজ।

আরও পড়ুন, ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েছিলেন, আইসিসিকে না জানিয়ে নির্বাসেনর মুখে বাংলাদেশি ক্রিকেটার

অপরদিকে, ভারতে টেস্ট ক্রিকেটের প্রভাব বাড়াতে পিঙ্ক বলে টেস্ট ম্যাচ করার কথা বলেছিলেন সৌরভ। টেস্ট ক্রিকেটকে আরও উন্মাদনার সঙ্গে তুলে ধরতে চান বর্তমান বিসিসিআই সভাপতি। তবে দিন রাতের টেস্ট ম্যাচে পিঙ্ক বল নিয়ে এবার সমস্যা দেখা দিয়েছে। পর্যাপ্ত পরিমাণে বল কি ভাবে এই ম্যাচের জন্য আসবে সেই নিয়েই এবার চিন্তিত বিসিসিআই-র এক গোষ্ঠী। আগামী ২২ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচটি রাত দিনের করার কথা উঠলেও, পিঙ্ক বল নিয়ে শুরু হয়ে গিয়েছে জল্পনা। বিসিসিআই সূত্রে খবর, ইংল্যান্ড ও বাকি দেশগুলির তুলনায় ভারতীয় ক্রিকেট মাঠের মাটি বেশ শক্ত। আর  সেখানে পিঙ্ক বলের পরিমাণ বেশি না থাকলে ম্যাচে সমস্যা হতে পারে। তাই অনেক বল লাগবে। বল প্রস্তুত কারি সংস্থার সঙ্গে কথা হয়েছে তবে কতটা কার্যকরি হবে সেটা নিয়ে এখনই কিছু বলা সম্ভব নয়।

অপরদিক, ভারত ও বাংলাদেশ টেস্ট ম্যাচে কলকাতায় শেখ হাসিন, নরেন্দ্র মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এবার ভারতীয় ক্রীড়া জগতের কিছু প্রতিভাকেও সংবর্ধনা দিতে চান ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট। সৌরভ। বোর্ড সূত্রে খবর, আগামী ২২য়ে নভেম্বর থেকে ইডেন গার্ডেন্সের টেস্ট ম্যাচে হাসিনা, মমতা ও মোদীর পাশাপাশি সম্ভবত সংবর্ধিত করা হবে ভারতীয় ক্রীড়া জগতের নক্ষত্রদের। হাজির থাকতে পারেন মেরি কম, পিভি সিন্ধু, অভিনব বৃন্দা সহ আরও অলিম্পিয়ানরা। মঙ্গলবার এমনটাই খবর বোর্ড সূত্রে।