দেশের হয়ে অভিষেক আগেই ঘটেছিল। কিন্তু এবারের আইপিএলে দুরন্ত পারফরমেন্সের জন্য অস্ট্রেলিয়া সফরকারী ভারতীয় দলেও সুযোগ পেয়েছেন মহম্মদ সিরাজ। অস্ট্রেলিয়ায় জৈব সুরক্ষা বলয়ে অনুশীলন করার সময় শুক্রবার সিরাজকে তার পিতৃ বিয়োগের খবর দেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহলি। জৈব সুরক্ষা বলয়ে থাকার কারণে বাবার শেষকৃত্যেও যোগ দিতে পারেননি মহম্মদ সিরাজ। তবে কঠিন সময়ে সিরাজের পাশে থাকার আশ্বাস দিয়েছে বিসিসিআই।

একে বাবা প্রয়াণের খবর, তারউপর শেষ যাত্রায় যোগ দিতে না পারা। দুই মিলিয়ে মহম্মদ সিরাজের পক্ষে এই সময়টা কাটিয়ে ওঠা কতটা কঠিন সেচা জানেন বিসিসিআইন প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঅ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তার পাশে দাঁড়ান সৌরভ। দেশের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য সিরাজের এমন মানসিক দৃঢ়তার প্রশংসা করলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই সঙ্গে আসন্ন সিরিজে তাঁর সাফল্য কামনাও করেন মহারাজ। টুইটারে সৌরভ লেখেন, ‘এমন বিচ্ছেদ বেদনা কাটিয়ে ওঠার মতো শক্তি পাক মহম্মদ সিরাজ। সফরে ওর জন্য অনেক সাফল্য কামনা করি। অত্যন্ত দৃঢ় চরিত্র।’

বাবার প্রয়াণের খবরে কিছুটা হলেও ভেঙে পড়েছেন মহম্মদ সিরাজ। জানিয়েছেন,'অটো চালিয়ে দিন রাত কষ্ট করে আমার ক্রিকেটার হওয়ার স্বপ্ন পূরন করেছেন। বাবার ইচ্ছে ছিল, আমি দেশকে গর্বিত করব। আর সেটা আমি অবশ্যই করে দেখাব। আমার কাছে এই সংবাদ ভীষণই বেদনাদায়ক। জীবনের সব কঠিন সময়ে পাশে থাকার মানুষটিকে হারালাম। জীবনে অপূরণীয় ক্ষতি হয়ে গেল। ভাবতেই পারছি না, এরকম কিছু হয়ে যেতে পারে।' তবে দেশের হয়ে নিজের সেরাটা উজার করে বাবাকে উৎসর্গ করতে চাইছেন সিরাজ।