শুরু হওয়ার কথা চিল সেই ২৯ মার্চ।  কিন্তু করোনা ভাইরাস নামক এক অদৃশ্য ভাইরাস তোলপার করে দিল গোটা বিশ্ব, স্তব্ধ করে দিল বিশ্বের ক্রীড়াজগৎও। বিশ্ব মহামারীর কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গিয়েছিল আইপিএল। মাঝে তো এই বছর আইপিএল হওয়ার আশাই ছেড়ে দিয়েছিল সকলে। তারপর অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ না হওয়ায় খুলে যায় ভাগ্যের দরজা। কিন্তু দেশের মাটিতে করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের ফলে বিদেশের মাটিতেই আইপিএল করা স্থির করে বিসিসিআই। বহু ঘাত-প্রতিঘাতের পর অবশেষে আরব আমিরশাহির মাটিতে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে আইপিএল। আর করোনা আবহে আইপিএলের জন্য এবার সামনে আসল প্রতিযোগিতার নতুন থিম সংও।

আরও পড়ুনঃএবার আইপিএলে করোনার থাবা দিল্লি ক্যাপিটালস দলে, আক্রান্ত এক জন

করোনা আবহে মন ছুঁয়ে যাওয়া আইপিএলের থিম সং-এও রয়েছে লড়াই বার্তা। পুরো দেশ এক হয়ে লড়াই করলেও জয় নিশ্চিৎ, সেটাই বোঝানো হয়েছে গানের মাধ্যমে। গানের মূল বক্তব্য  আয়েঙ্গে হাম ওয়াপাস অর্থাৎ আমরা ফিরে আসব। থিম সংয়ে দেখানো হয়েছে আগে দর্শকপূর্ণ গ্যালারিতে টুর্নামেন্টের আবহ কিরকম ছিল, আর এবার দর্শকশূন্য স্টেডিয়ামে কেমন হতে চলেছে আইপিএল। তবে আবেগ, যোশ, খেলার লড়াই সব কিছু আগের মতোই থাকবে। পুরো দেশ, পুরো পৃথিবী ঘরে বসেই আইপিএল উপভোগ করবে বলেই বোঝানো হয়েছে গানের মাধ্য। একইসঙ্গে চলবে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইও।

 

 

আরও পড়ুনঃ'৬০ বল দিন, ডবল সেঞ্চুরি মারবে আন্দ্রে রাসেল'

আইপিএলের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ইতিমধ্যেই শেয়ার করা হয়েছে গানটি। গানটি শেয়ার করার পরই নেট দুনিয়ায় ঝড় তুলতে বেশি সময় নেয়নি। সকলেরউ মন ছুঁয়ে গিয়েছে আইপিএল ২০২০-র থিম সং। এই পরিস্থিতিতে এত বড় মাপের প্রতিযোগিতা আয়োজন করা সত্যিই চ্যালেঞ্জের। ইতিমধ্যে প্রতিযোগিতায় থাবা বসিয়েছে মারণ ভাইরাস। তারপরও টুর্রনামেন্ট করতে লড়াই চালিয়ে যাচ্ছেন সকলেই। আর সব বাধা পেরিয়ে আইপিএল সাফল্যের সঙ্গে হবে বলে আশাবাদী বিশ্ব জুড়ে ক্রিকেট প্রেমিরা।

আরও পড়ুনঃস্ত্রীকে ছেড়ে আইপিএল খেলতে আরবে শিখর ধওয়ান, সেখানেও নতুন 'লায়লা' খুঁজে নিয়েছেন গব্বর