Asianet News BanglaAsianet News Bangla

ফেরানো হল পুরোনো পয়া রং, সামনে এল টিম ইন্ডিয়ার টি২০ বিশ্বকাপের নতুন জার্সি

টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) জন্য ভারতীয় ক্রিকেট দলের (Indian cricket Team) নতুন জার্সি (New Jersey) উন্মোচন করল বিসিসিআই (BCCI)। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হল নতুন জার্সির ছবি। রয়েছে ৩ জন পুরুষ ক্রিকেটার ও ৩ জন মহিলা ক্রিকেটার।

bcci unveils new jersey of Indian cricket team for upcoming t20 world cup 2022 spb
Author
First Published Sep 19, 2022, 2:51 PM IST

আসন্ন টি২০ বিশ্বকাপে ভারতীয় দল যে নতুন জার্সি পড়ে খেলতে নামবে সেই ঘোষণা আগেই করে দিয়েছিল টিম ইন্ডিয়া কিট স্পনসরের তরফে। ভারত অধিনায়ক রোহিত শর্মা ও হার্দিক পান্ডিয়কে নিয়ে কিট স্পনসর কোম্পানির একটি ভিডিও শেয়ার করা হয়েছিল। সেখানে কেমন হতে পারে ভারতীয় দলের বিশ্বকাপের জার্সি তার ইঙ্গিত দেওয়া হয়েছিল। পুরো নেভি ব্লু-র বদলে যে পুরোনো স্কাউ ব্লু রং ফেরানো হচ্ছে তা সেই ভিডিও দেখে বোঝা গিয়েছিল। এবার আনুষ্ঠানিকভাবে ভারতীয় পুরুষ ও মহিলা ক্রিকেট দলের নতুন জার্সি প্রকাশ করা হল। আর সেই নতুন জার্সিতে এককথায় চমক দিল ভারতীয় ক্রিকেট বোর্ড ও কিট স্পনসররা।

বিসিসিআইয়ের তরফে সোশ্যাল মিডিয়ায় ভারতীয় দলের জার্সি শেয়ার করা হয়। প্রাথমিকভাবে জার্সি উন্মোচনের ছবিতে আছেন হরমনপ্রীত কৌর, রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, শেফালি বর্মা এবং রেণুকা সিং। কিন্তু টিম ইন্ডিয়ার নতুন জার্সিতে কেন বিরাট কোহলি নেই তা নিয়ে উঠেছে প্রশ্ন। কারণ ভারতীয় ক্রিকেটের এখনও সবথেকে বড় পোস্টার বয় তিনি। কিন্তু তিনিই নেই জার্সি প্রকাশের ছবিতে। বিসিসিআইয়ের তরফে সোশ্যাল মিডিয়ায় নয়া জার্সির ছবি পোস্ট করে লেখা হয়, 'প্রত্যেক ক্রিকেট সমর্থকের জন্য এটা। নয়া টি-টোয়েন্টি জার্সির উন্মোচন করা হচ্ছে - এমপিএল স্পোর্টসের ওয়ান ব্লু জার্সি।' সেই পোস্টের সঙ্গে 'হর ফ্যান কি জার্সি' হ্যাশট্যাগও  ব্যবহার করা হয়।  নতুন এই জার্সিতে একদিকে যেমন ফিরিয়ে আনা হয়েছে পুরোনো স্কাই ব্লু রং। ঠিক তেমনই নেভি ব্লু রঙের হাল্কা ছোঁয়াও রয়েছে। 

 

 

প্রসঙ্গত, টি২০ বিশ্বকাপের জন্য যে দল ঘোষণা করেছেন তাতে ব্যাটসম্যান হিসেবে রয়েছেন  রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। এরাই শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়া পারি দেবে। এছাড়া দলে অলরাউন্ডারে ভূমিকায় একাধিক ক্রিকেটার রয়েছে। সেই তালিকায় রয়েছেন  দীপক হুডা, হার্দিক পাণ্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্য়াটেল। এছাড়া দলে স্পিনার হিসেবে যাচ্ছেন যুজবেন্দ্র চাহল। দলের পেস অ্যাটাকে রয়েছেন জসপ্রীত বুমরা, হার্শল প্যাটেল, ভুবনেশ্বর কুমার ও অর্শদীপ সিং। এছাড়া দলে ২ উইকেট রক্ষক হলেন ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহারকে।

এক ঝলকে দেখে নিন টি২০ বিশ্বকাপে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, অক্ষর পটেল, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল এবং অর্শদীপ সিংহ।

স্ট্যান্ডবাই ক্রিকেটার-
মহম্মদ শামি, শ্রেয়স আয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

Follow Us:
Download App:
  • android
  • ios