Asianet News BanglaAsianet News Bangla

আগস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ দিয়েই কি মাঠে ফিরছ টিম ইন্ডিয়া

  • টি২০ বিশ্বকাপ বাতিল হওয়ায় সম্ভবত সেপ্টেম্বরে শুরু হচ্ছে আইপিএল
  • বছর শেষে পূর্বঘোষিত অস্ট্রেলিয়া সফর রয়েছ ভারতীয় ক্রিকেট দলের
  • আগস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারে ভারত
  • বোর্ডের একাংশের পক্ষ থেকে ও স্টকহোল্ডাররা এমনই দাবি জানাচ্ছে বলে খবর
     
Before IPL Indian cricket team may play a T20 series against South Africa in August bsp
Author
Kolkata, First Published Jul 22, 2020, 1:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা আবহেই ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ দিয়ে ফিরেছে ক্রিকেট। অগস্টের প্রথম সপ্তাহ থেকে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলবে ইংল্যান্ড। সেপ্টেম্বরের শুরুতে ইংল্য়ান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবে অস্ট্রেলিয়াও। ফলে ভারতীয় ক্রিকেট দল কবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে তা নিয়ে জল্পনা চলছেই। টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ায় আইপিএল হচ্ছে তা এক প্রকার নিশ্চিত। তারপর অস্ট্রেলিয়া সফর দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা টিম ইন্ডিয়ার। কিন্তু আইপিএল ও অস্ট্রেলিয়া সফরের আগেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারে কোহলি ব্রিগেগ, তেমনই গুঞ্জন শোনা যাচ্ছে বিসিসিআইয়ের অন্দরে।

আরও পড়ুনঃআগামী সপ্তাহেই ঘোষণা আইপিএলের ক্রীড়াসূচি, হবে পূর্ণাঙ্গ টুর্নামেন্ট

অগাস্ট মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারে ভারতীয় দল। বোর্ডের একাংশের দাবি তেমনই। কারণ মার্চ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একিদিনের ও টি-টোয়েন্টি সিরিজ হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের প্রকোপের কারণে তা স্থগিত হয়ে যায়।  তার পর শ্রীলঙ্কা ও জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের সিরিজও বাতিল হয়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের বাতিল হওয়া সেই সিরিজ অগস্টে হতে পারে বলে বোর্ডের একটা অংশ দাবি করছে। তবে সেক্ষেত্রে একদিনের কোনও ম্যাচ নয়, তিনটি টি২০ ম্যাচের সিরিজে হতে পারে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে।

আরও পড়ুনঃআজ সুপ্রিম কোর্ট ঠিক করবে প্রশাসক সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভাগ্য

আরও পড়ুনঃ২৫ জুলাই বিশ্ব জুড়ে মিলিত হচ্ছে মেরিনার্সরা, হবে সবুজ-মেরুণের আইলিগ জয় সেলিব্রেশন

দীর্ঘ দিন ক্রিকেটের মধ্যে না থাকার কারণে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে একটি অনুশীলন শিবির করার পরিকল্পনা রয়েছে বিসিসিআইয়ের। সেক্ষেত্রে এই এই অনুশীলন শিবির হতে পারে আমেদাবাদের অত্যাধুনিক মোতেরা স্টেডিয়ামে। সেখানে ক্রিকেটারদের ফিটনেসের উপরই বেশি জোর দেওয়ার পরিকল্পনা রয়েছে। কিন্তু দেশে জুড়ে যেভাবে করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বাড়ছে সেখানে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ কোথায় হবে তা নিয়েও রয়েছে জল্পনা। আইপিএলের মতন, বিদেশের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ করা সম্ভব কিনা তা নিয়ে বোর্ডের অন্দরে আলোচনা চলছে বলে খবর।
 

Follow Us:
Download App:
  • android
  • ios