ব্রিটিশ তারকা অলরাউন্ডার বেন স্টোকস আইপিএল ২০২০ তে মাঠে নামার অপেক্ষায় আছেন। আইপিএলের ১৩ তম সংস্করণে তার অংশগ্রহণ করতে কোনও সমস্যা নেই তার। এর আগে নিজেকে তরতাজা রাখার জন্য আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন আর এক ব্রিটিশ অলরাউন্ডার ক্রিস ওকস। স্টোকস হলেন সেই ১৩ জন ব্রিটিশ ক্রিকেটারের একজন যিনি অংশগ্রহণ করবেন আইপিএল ২০২০ তে। আপাতত এখনও অবধি হওয়া ঘোষণা অনুযায়ী ১৫ ই এপ্রিল শুরু হওয়ার কথা আইপিএল ২০২০ এর। করোনা ভাইরাসের সংক্রমণের জেরে ১৮ দিন পিছিয়ে গিয়েছে আইপিএল-এর উদ্বোধন। 

আরও পড়ুনঃপাকিস্তানে করোনা মোকাবিলায় এগিয়ে এলেন শাহিদ আফ্রিদি, ট্যুইটে প্রশংসা হরভজনের

সম্প্রতি একটি সাক্ষাৎকারে স্টোকস জানিয়েছেন এই মুহুর্তে তার পরবর্তী প্রতিযোগিতা মূলক টুর্নামেন্ট হতে চলেছে আইপিএল। এই বছরের নিলামে সাড়ে ১২ কোটি টাকা দিয়ে তাকে আবার কিনে নিয়েছে রাজস্থান রয়েলস। টম ব্যাণ্টনের পর দ্বিতীয় ব্রিটিশ ক্রিকেটার হিসেবে তিনিও জানিয়েছিলেন যে এইবারের আইপিএলে খেলতে তিনি তৈরি। সামনে ইংল্যান্ডের হয়ে গুরুত্বপূর্ণ কিছু সিরিজ থাকলেও বিশ্রাম নেওয়ার বদলে তিনি আইপিএলে অংশগ্রহণ করতে চেয়েছেন। 

আরও পড়ুনঃলকডাউনকে সমর্থন সচিন তেন্ডুলকরের, সোশাল মিডিয়ায় দেশবাসীকে ঘরে থাকার বার্তা

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় অর্ধেক বেতন দেওয়ার সিদ্ধান্ত বাংলাদেশি ক্রিকেটারদের

তিনি নিজেকে মানসিক এবং শারীরিক ভাবে প্রতিযোগিতার জন্য তৈরি রাখছেন বলে জানিয়েছেন স্টোকস। তিনি বলেছেন আগেই যদি তিনি ভেবে নেন টুর্নামেন্ট বাতিল হবে এবং পরে দেখা যায় টুর্নামেন্ট আয়োজিত হচ্ছে তবে তিনি নিজেকে তৈরি করতে পারবেন না সময়মতো। তাই তিনি ধরেই রাখছেন যে এপ্রিলের ২০ তারিখের মধ্যে পরিস্থিতি ঠিক হয়ে তিনি মাঠে নামতে পারবেন। নিজেকে সেই মতো প্রস্তুতও রেখেছেন তিনি বলে সাক্ষাৎকারে জানিয়েছেন তারকা অলরাউন্ডার।