অনুষ্টুপ মজুমদার ও অর্ণব নন্দী। এই দুটি নামের উপরও নির্ভর করছে ৩০ বছরের ট্রফির খরা কাটিয়ে বাংলার রঞ্জি জয়ের স্বপ্ন। রঞ্জি ফাইনালে চতুর্থ দিনের শেষে বাংলার হার না মানা নাছোড় মনোভাব মন জয় করল ক্রিকেট প্রেমিদের। জঘন্য উইকেটে বাংলার হয়ে লড়াকু ইনিংস খেললেন সুদীপ চট্টোপাধ্যায় ও ঋদ্ধিমান সাহা। চতুর্থ দিনের শেষে বাংলার স্কোর ৩৫৪ রানে ৬ উইকেট। পঞ্চম দিনে প্রথম ইনংসে লিড পেতে বাংলার দরকার ৭২ রান। হাতে ৪ উইকেট। ক্রিজে রয়েছেন চলতি মরসুমে বাংলার রক্ষাকর্তা অনুষ্টুপ মজুমদার ও অভিজ্ঞ অর্ণব নন্দী। 

আরও পড়ুনঃ করোনা আতঙ্কে ১৫ এপ্রিল পর্যন্ত ট্যুরিস্ট ভিসা বাতিলের সিদ্ধান্ত কেন্দ্রের, জোর ধাক্কা আইপিএলে

চতুর্থ দিন সকালে দলের পরিকল্পনা মতই  দৃঢ় মানসিকতার পরচিয় দিয়ে ব্যাটিং শুরু করেন সুদীপ চট্টোপাধ্যায় ও ভারতীয় টেস্ট দলের উইকেট রক্ষ ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। তৃতীয় দিনে অধরা অর্ধশতরানও পূরণ করেন সুদীপ। চতুর্থ উইকেটে ৯৯ রানের পার্টনারশিপ যোগ করেন এই দুই ব্যাটসম্যান। একসময় সুদীপ ও ঋদ্ধির ব্যাটিং দেখে সৌরাষ্ট্রের দেওয়া প্রথম ইনিংসে ৪২৫ রানের লক্ষ্য ছোয়া খুব একটা কঠিন হবে না বলে মনে করছিল বাংলা থিঙ্ক ট্যাঙ্ক। কিন্তু ব্যাক্তিগত ৮১ রানে ধর্মেন্দ্র জাদেজার বলে আউট হন সুদীপ। অপরদিকে অর্ধশতরান করেন ঋদ্ধিমানও। ছন্দে ব্যাট করতে করতে হঠাতই ব্যাক্তিগত ৬৪ রানে মানকন্দের বলে বোল্ড আউট হন ঋদ্ধি। সেই সময় ক্রিজে উপস্থিত ছিলেন অনুষ্টুপ মজুমদার ও শাহবাজ আহমেদ। বাংলার ক্রিকেট প্রেমিরা ভেবেছিলেন অন্যান্য ম্যাচের মতই ফাইনালেও পরিত্রাতা হয়ে উঠবেন অনুষ্টুপ-শাহবাজ জুটি। কিন্তু ব্যাক্তিগত ১৬ রানে সাঁকারিয়ার বলে আউট হন শাহবাজ আহমেদ। পরপর তিনটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলা। সেই সময় বাংলার ইনিংসের রাশ ধরেন অনুষ্টুপ মজুমদার ও অর্ণব নন্দী। দিনের শেষে ৫৩ রানে অপরাজিত অনুষ্টুপ  ও ২৭ রানে অপরাজিত অর্ণব। 

আরও পড়ুনঃ করোনায় আক্রান্ত জুভেন্টাসের ডিফেন্ডার ড্যাানিয়েল রুগানি, পর্যবেক্ষণে অন্যান্য প্লেয়াররা

আরও পড়ুনঃ করোনা আতঙ্কের থাবা ২২ গজে, স্থগিত হয়ে গেল এশিয়া বনাম বিশ্ব একাদশ ম্যাচ

পঞ্চম দিনের শুরুতে বাংলার একটাই লক্ষ্য সৌরাষ্ট্রের  প্রথম ইনিংসের রান টপকে যতটা সম্ভব লিড নেওয়া। অপরদিকে পঞ্চম দিনে সকাল সকাল বাংলাকে অল আউট করে লিড নেওয়ার লক্ষ্যে ঝাঁপাবে সৌরাষ্ট্রও। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে রঞ্জি ফাইনালের শেষ দিনের প্রথম সেশনেই ঠিক হতে চলেছে কার মাথায় উঠতে চলেছে ২০১৯-২০ রঞ্জি মরসুমের শিরোপা।