Asianet News BanglaAsianet News Bangla

Vijay Hazare Trophy: জয় দিয়ে বিজয় হাজারে অভিযান শুরু করল বাংলা

বিজয় হাজারে ট্রফির (Vijay Hazare Trophy) প্রথম ম্যাচে জয় পেল বাংলা দল (Bengal Team)। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২৩০ রান করে বাংলা দল। জবাবে ২০৩ রানে শেষ হয় বরোদা (Baroda)দলের ইনিংস।
 

Bengal team Beat Baroda by 23 runs in Vijay Hazare Trophy spb
Author
Kolkata, First Published Dec 8, 2021, 8:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জয় দিয়ে বিজয় হাজারে ট্রফির (Vijay Hazare Trophy) অভিযান শুরু করল বাংলা দল (Bengal Team)।  প্রথম ম্য়াচে বাংলা দলের ব্যাটসম্যানরা খুব একটা সফল না হলেও, বোলারদের দাপটে বরোদাকে হারাল কোচ অরুণ লালের (Arun Lal)দল। ম্য়াচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বরোদা অধিনায়ক কেদার দেবধর (Kedar Debdhar)। ক্রুণাল পান্ডিয়া (Krunal Pandya)খেললেও এদিন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)খেলেননি। প্রথমে ব্যাট করে ৪৯ ওভার ৪ বলে ২৩০ রানে অলআউট হয়ে যায় বাংলা দল। অভিষেক দাস, কাইফ আহমেদের লড়াকু ৬২ ও ৬৭ রানের ইনিংস ও ঋত্ত্বিক চৌধুরীর  ৩৬ বলে ৪৯ রানের ঝোড়ো ইনিমসের সৌজন্যে এই স্কোর খাড়া করে বাংলা দল। কিন্তু রান তাড়া করতে কেদার দেবধর ৩৫, প্রত্যুষ কুমার ৩৮ ও ক্রুণাল পান্ডিয়া ৩৯ রানের ইনিংস  খেললেও দলকে জয় এনে দিতে পারেননি। বাংলা দলে হয়ে আকাশদীপ ৩ উইকেট নেন। দু’টি করে উইকেট মুকেশ কুমার, শাহবাজ আহমেদ এবং ঋত্বিক চট্টোপাধ্যায়ের। ২০৩ রানে শেষ হয়ে যায় বরোদার ইনিংস। ২৭ রানে ম্যাচ জেতে বাংলা।

দলের প্রথম ম্য়াচ জয়ের স্বস্তি থাকলেও, ব্যাটিং লাইনাপের পারফরমেন্স নিয়ে খুব একটা সন্তুষ্ট নন বাংলার কোচ অরুণ লাল। তবে বোলারদের ভূয়সী প্রশংসা করেছেন তিনি। ম্যাচের পর অরুণ লাল বলেছেন,'আমাদের ব্যাটারদের আরও রান করা উচিত ছিল কিন্তু সকালে আর্দ্রতার কারণে এটা সহজ ছিল না। ২৩০ রান করলেও আমরা প্রায় আরও ৩০ রান কম ছিলাম। বিকেলে উইকেট ভালো হয়ে গিয়েছিল। কিন্তু আমাদের বোলাররা ভালো বল করে। ঋত্ত্বিক চট্টোপাধ্যায় ব্যতিক্রমী ছিলেন, দুজন সেট ব্যাটারকে আউট করে সঠিক সময়ে আমাদের ব্রেকথ্রু দিয়েছিলেন। কাইফ এবং ঋত্বিক দুজনেই দুর্দান্ত, চাপের মধ্যেও ভালো ব্যাটিং করেছেন। ঋত্বিক ভালো ব্যাটিং করছে কিন্তু তার কাজ শেষ করা উচিত ছিল। সে শেষ পর্যন্ত থাকলে আমরা বোর্ডে আরও ২০ রান করতে পারতাম।' আগামি ম্যাচে দল ভুল থেকে শিক্ষা নেবে বলে আশাবাদী  অরুণ লাল।

অপর ম্যাচে মধ্যপ্রদেশের বিরুদ্ধে রুতুরাজ গায়কোয়াড়ের ব্যাট ভর করে দুরন্ত জয় পলে মুম্বই। মধ্যপ্রদেশ প্রথমে ব্যাট করে করে ৩২৯ রান করে মধ্যপ্রদেশ। দলের হয়ে জোড়া শতরান করেন  শুভম শর্মা ও আদিত্য় শ্রীবাস্তব।  ৭০ রানের ইনিংস খেলেন  অভিষেক ভান্ডারি। রান তাড়া করতে নেমে রুতুরাজ গায়কোয়াড়ের ১১২ বলে ১৩৬ রানের ইনিংসের সৌজন্যে ম্য়াচে জয় পায় মহারাষ্ট্র।  সঙ্গে ৫৬ ও ৪৯ রানের ইনিংস খেলেন  রাহুল ত্রিপাঠী ও যশ নায়ার। আইপিএলের পর দুরন্ত ছন্দ ধরে রাখতে পেরে খুশি রুতুরাজ।

Follow Us:
Download App:
  • android
  • ios