আসন্ন সৈয়দ মুস্তাক আলি ট্রফির জন্য বাংলার ক্রিকেট দল ঘোষণা করে দিল বাংলার নির্বাচকরা। টি২০ বিসিসিআইয়ের এই ক্রিকেট টুর্নামেন্ট এবার হতে চলেছে মুম্বইয়ের মাটিতে আর তার আগে বাংলা দল থেকে বাদ পড়ে গেলেন দিন্দা ও সুদীপ। একই সঙ্গে টি২০ মুস্তাক আলির দলে রাখা হল না দলের আরও এক অভিজ্ঞ ক্রিকেটার অনুষ্টুপ মজুমদারও। দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে বাংলার অভিমন্যু ঈশ্বরণকেই। ৮ নভেম্বর থেকে মুম্বইয়ে বসছে সৈয়দ মুস্তাক আলির আসর।

বাংলা টিম ম্যানেজমেন্টের সঙ্গে ও বাংলা ক্রিকেট সংস্থার সঙ্গে কিছুদিন আগেই কিছু ঝামেলায় জড়িয়েছিলেন বাংলার অন্যতম অভিজ্ঞ ও সেরা পেস বোলার অশোক দিন্দা এমনটাই খবর ছিল সিএবি সূত্রে। ফলে সেই কারণে কী বাংলা ক্রিকেট দল থেকে বাদ পড়লেন দিন্দা সূত্র মারফত খবর তেমনই।। সেই নিয়ে এবার নতুন করে জল্পনার সৃষ্টি হয়েছে বাংলার ক্রিকেট মহলে। তবে গত বছর আগের তুলনা খুব একটা খারাপ ফর্মে দেখা যায়নি বাংলার এই পেস বোলারকে। তবে চলতি মরশুমে টিম ম্যানেজমেন্টের সঙ্গে কিছুটা হলেও মতবিরোধ হয়েছিল তাঁর। এবার সেই কারণেই কার্যত দল থেকে বাদ পড়লেন দিন্দা এমনটাই খবর বাংলা দল সূত্রে।

বাংলা দলের কাঠামো নতুন মরশুমে নিজে হাতে গড়তে দেখা গিয়েছে দলের কোচ অরুণ লালকে। একই সঙ্গে দলের সঙ্গে নিয়মিত ছিলেন দলের ব্যাটিং পরামর্শদাতা ভিভিএস লক্ষ্মণও। তবে লালজি আগেই স্পষ্ট করে দিয়েছিলেন যে ফল স্বরূপই বাংলা দলে সুযোগ পাবেন বাংলার ক্রিকেটাররা। আর সেই কারণে এবার দলের বাইরে রাখা হয়েছে সুদীপ চট্টোপাধ্য়ায়কে একই সঙ্গে দল থেকে বাদ দেওয়া হয়েছে অনুষ্টুপ মজুমদারকেও। অপরদিকে, অনেকদিন বাদে দলে ফিরলেন ভারতের হয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ খেলা পেসার রবিকান্ত সিং। পাশাপাশি সৈয়দ মুস্তাক আলি দলে জায়গা করে নিয়েছেন দেবব্রত দাসও। মূলত তরুণ ব্রিগেড নিয়েই এবার বাংলা নামতে চলেছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি খেলতে।