Asianet News Bangla

৫ বছর পর নো বল, নেট দুনিয়ায় আলোচনার কেন্দ্রবিন্দুতে ভুবি

পরপর দুটি ওয়ান ডে জিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজ জিতে নিয়েছে ভারতীয় দল। একসঙ্গে দ্বিতীয় ওয়ান ডে নো বল করে নেটিজেনদের আলোচনায় ভুবনেশ্বর কুমার।
 

Bhuvneshwar Kumar bowled a no ball in international cricket after 5 years spb
Author
Kolkata, First Published Jul 21, 2021, 11:43 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে রুদ্ধশ্বাস জয় পেয়েছে  ভারতীয় দল। শ্রীলঙ্কার নিশ্চিৎ মুখের গ্রাস ছিনিয়ে নিয়ে এসেছে দীপক চাহার ও ভবনেশ্বর কুমারের ৮৪ রানের অনবদ্য পার্টনারশিপ। ম্যাচে বল হাতে ২ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে অর্ধশশতরান করে সেরা নির্বাচিত হয়েছেন দীপক চাহার। এছাড়াও অনবদ্য অর্ধশতরানের ইনিংস খেলেছেন সূর্যকুমার যাদব। কিন্তু একটি অন্য কারণে নেটিজেনদের আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন ভুবনেশ্বর কুমার।

আরও পড়ুনঃ অলিম্পিকে ভারতীয় অ্যাথলিটদের 'পেপ টক' দিলেন সচিন, রক্ত গরম করা বার্তায় কী বললেন মাস্টার ব্লাস্টার

আরও পড়ুনঃবক্সিং দলের 'নবরত্ন', অলিম্পিকে পদক জয়ে যাদের উপরে ভরসা করছে দেশ

ম্যাচে ব্যাট হাতের ১৯ রানের ইনিংস খেলা দীপক চাহারকে যোগ্য সঙ্গত দেন ভুবি। তাদের পার্টনারশিপের সৌজন্যেই হারা ম্যাচ ৫ বল আগেই জিতে নেয় ভারত। কিন্তু বোলিংয়ের সময় একটি নো বল করে সংবাদ শিরোনামে ভুবনেশ্বর কুমার। কারণ এটিই ছিল আন্তর্জাতিক ক্রিকেটে ৫ বছর পর ভবনেশ্বর কুমারের নো বল। ফলে কতটা নিজের বোলিংয়ের উপর নিয়ন্ত্রণ থাকলে ৫ বছর ধরে একটিও নো বল করেননি ভুবি, তা অন্যান্য বোলার ও তরুণ ক্রিকেটারদের কাছে শিক্ষনীয় হওয়া উচিৎ বলেই মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

 

 

 

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকে দেখা যাবে একাধিক নতুন খেলা, জানুন তার বিস্তারিত তথ্য

প্রসঙ্গত, ২০১৫ সালের অক্টোবরে শেষবার  আন্তর্জাতিক ক্রিকেটে নো-বল করেছিলেন ভুবনেশ্বর কুমার।  এর মাঝে ৩০৯২টি ডেলিভারি করেছেন ভুবনেশ্বর। প্রায় ৫১৫ ওভার কর ফেলেছেন তিনি। অথচ একটাও নো-বল করেননি তিনি। এই সময়ে চোট সমস্যায় একাধিকবার ভুগেছেন তিনি। কিন্তু চোট সারিয়ে ফিরে এসেও নিয়ন্ত্রণ তার নষ্ট হয়নি এতটুকুও। তবে ৫ বছর পর ভুবির নো বলের সাক্ষী হয়ে থাকল শ্রীলঙ্কার কলোম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়াম।


Follow Us:
Download App:
  • android
  • ios