বৃহস্পতিবার অনিল কুম্বলের ৪৯ তম জন্মদিন। ভারতীয় ক্রিকেটের তারকারা জন্মদিনে শুভেচ্ছা জানালেন প্রাক্তন ভারত অধিনায়ককে। ভারতীয় ক্রিকেট কন্ট্রো বোর্ডের হবু সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও। তবে জন্মদিনের সেলিব্রশনে নয় অনিল কুম্বলে ব্যস্ত তাঁর নতুন দায়িত্ব নিয়ে। সপ্তাহ দুয়েক আগেই কিংস ইলেভেন পাঞ্জাব তাঁদের নতুন হেড কোচ হিসেবে কুম্বেলর নাম ঘোষণা করেছে। বুধবার আগামী মরসুমের জন্য নতুন জার্সিও প্রকাশ করেছেন জাম্বো। সঙ্গে জানিয়ে দিলেন নতুন ভূমিকায় কাজ করার জন্য মুখিয়ে আছেন তিনি। 

আরও পড়ুন - ধোনির ভবিষ্যৎ কোন পথে এগোবে, ২৪ তারিখ নির্বাচকদের সঙ্গে কথা বলবেন সৌরভ

কুম্বলের জন্মদিনের দিনই নিজেদের টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেছে কিংস ইলেভেন পাঞ্জাব। ভিডিওতে কিংস সমর্থকদের বার্তা দিলেন জাম্বো। মোহালিতে টেস্ট কেরিয়ারের পাঁচশো তম উইকেট নিয়েছিলেন অনিল। সেই স্মৃতি এখনও টাটকা জাম্বোর কাছে। তাই মোহালিতে ফিরতে পেরে তিনি যে খুশি সেটা জানাতে ভুললেন না প্রাক্তন ভারত অধিনায়ক ও জাতীয় দলের প্রাক্তন কোচ।

আরও পড়ুন - বক্সিং রিংয়ে নকআউট পাঞ্চ, মৃত্যু তরুণ আমেরিকান বক্সারের


অনিল কুম্বলে ও আর অশ্বিনের সম্পর্কের কথা সবারই জানা। গত দুই মরসুম আইপিএলে পাঞ্জাবের দলকে নেতৃত্ব দিয়েছিলেন আর অশ্বিন। কিন্তু কিছুদন আগেই ভারতীয় ক্রিকেটে খবর রটে যায়, অশ্বিনকে ছেড়ে দেওয়া হচ্ছে। তবে যেদিন অনিল কুম্বলে কে যেদিন কোচ হিসেবে নির্বাচিত করা হয় সেদিনই কিংস কতৃপক্ষ জানিয়ে দেয় অশ্বিনকেও ছাড়া হচ্ছে না। অনিল কোচের দায়িত্ব নেওয়ার পর জানিয়েছেন আগামী মরসুমও অশ্বিনই দলকে নেতৃত্ব দেবেন। 
 

আরও পড়ুন - সভাপতি সৌরভ এবার বিজ্ঞাপনে, জায়গা পেলেন নোবেল জয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ও