ভারতীয় ক্রিকেটে ফাস্ট বোলিং বিভাগল এখন যে কোনও দেশের ব্যাটিংয়ের কাছে আতঙ্ক। সামি-ইশান্ত-উমেশরা যে ছন্দে আছেন তাতে প্রতিপক্ষ দল কুল খুঁজে পাচ্ছে না। চোটের জন্য এখন দলের সঙ্গে নেই বুমরা। তবে টেস্টে ক্রিকেটে এখনও প্রথম দশ বোলারের একজন বুমরা। একদিনের ক্রিকেটে তিনি বিশ্বের সেরা বোলার। মুম্বাই ইন্ডিয়ান্সের পেসারকে নিয়ে প্রাক্তন ক্রিকেটারদের একটা বড় অংশ আপ্লুত। এমন অবস্থায় প্রাক্তন পাকিস্তানের অল রাউন্ডার আব্দুল রাজ্জাক একটা আলটপকা মন্তব্য করে বসলেন। তিনি বলছেন বুমরা তাঁর কাছে বোলিংয়ের শিশু। 

আরও পড়ুন - এবার লড়াই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে, প্রস্তুতি শুরু টিম ইন্ডিয়ার

পাকিস্তানের লাহোরে দেওয়া এক ইন্টারভিউতে আব্দুল রাজ্জাক বলেছেন, ‘আমার সময়ের বিশ্ব বিখ্যাত বোলারদের বিরুদ্ধে খেলার পর বুমরা আমার কাছে বোলিংয়ে শিশু। ওর মত বোলারকে খেলা আমার কাছে কোনও বড় ব্যপার নয়। আমি ম্যাকগ্রা আক্রণদের খেলেছি। তাই বুমরা আমার কাছে শিশু। আমি সহজেই ওকে আক্রমণ করতে পারতাম।’ তবে নিজের এই মন্তব্যের পরই পাকিস্তানের প্রাক্তন অল রাউন্ডার কিছুটা সামলে নিয়েছেন নিজেকে। বলছেন, আমি মানছি গত কয়েক বছরে ও অনেক উন্নতি করেছে। ওর অন্যরকম অ্যাকশন ও সিম পজিশনের জন্য বুমরা এতটা সফল হয়ে উঠেছে।’

আরও পড়ুন - বিরাটের কাছে হার স্টিভ স্মিথের, টেস্টের শীর্ষস্থান দখল করলেন কোহলি

বুমরাকে নিয়ে আব্দুল রাজ্জাকের এই মন্তব্য নিয়ে হাসির রোল উঠেছে। ক্রিকেট মহলবের একটা বড় অংশ মনে করছে, খবরে উঠে আসার জন্যই এমন মন্তব্য করেছেন প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার। ৪০ বছরের রাজ্জাক ১৯৯৯ সাল থেকে ২০১৩ পর্যন্ত পাকিস্তান জাতীয় দলের হয়ে খেলেছেন। অল-রাউন্ডার হিসেবে বেশ নাম ছিল তার। কিন্তু ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর আর সেভাবে খবরে ছিলেন না তিনি। এবার খবরে উঠে আসার মত মন্তব্য করেছেন রাজ্জাক। তাই পাকিস্তান ফাস্ট বোলারের মন্তব্যের মধ্যে হাস্যরস খুঁজে পাচ্ছে ক্রিকেট মহল। 

আরও পড়ুন - নিলাম শুরুর আগেই লড়াই, মুখোমুখি কিংস ইলেভেন পাঞ্জাব ও দিল্লি ক্যাপিটালস