Asianet News BanglaAsianet News Bangla

করোনার থাবা বঙ্গ ক্রিকেটে, সব ধরনের টুর্নামেন্ট বন্ধ রাখতে পারে সিএবি

রবিবার সিএবির তরফে একটি নোটিশ জারি করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখতে ৪ জানুয়ারি একটি রিভিউ মিটিং করা হবে। সেখানেই প্রথম ডিভিশন, দ্বিতীয় ডিভিশন ও জেলা টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। 

CAB may stops all cricket tournament for on going restriction due to COVID 19 surge bmm
Author
Kolkata, First Published Jan 3, 2022, 4:35 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গোটা বিশ্বেই ফের নিজের প্রভাব বিস্তার করছে করোনা (COVID-19)। হু হু করে বাড়ছে সংক্রমণ। পশ্চিমবঙ্গও তার হাত থেকে রেহাই পায়নি। আর সেই করোনা এবার থাবা বসিয়েছে বঙ্গ ক্রিকেটেও (Bengal Cricket)। ক্রিকেটার, স্টাফ মিলিয়ে করোনা আক্রান্ত বাংলার মোট সাত জন। আক্রান্ত হয়েছেন বাংলার ক্রিকেটার অনুষ্টুপ মজুমদার, সুদীপ চট্টোপাধ্যায়, কাজি জুনেইদ সইফি, গীত পুরীও। আর করোনার এই বাড়বাড়ন্তের জেরে এবার চিন্তার ভাঁজ পড়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল বা সিএবি (Cricket Association OF Bengal) কর্তাদের কপালে। 

রবিবার সিএবির তরফে একটি নোটিশ জারি করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখতে ৪ জানুয়ারি একটি রিভিউ মিটিং করা হবে। সেখানেই প্রথম ডিভিশন, দ্বিতীয় ডিভিশন ও জেলা টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে যতক্ষণ না বৈঠক হচ্ছে ততক্ষণ সব ধরনের স্থানীয় টুর্নামেন্ট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মাঝে সিএবি পরিস্থিতির দিকে নজর রাখছে এবং সেই বিষয়ে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

CAB may stops all cricket tournament for on going restriction due to COVID 19 surge bmm

এছাড়াও ১৫-১৮ বছর বয়সী যে সব ক্রিকেটারের নাম নথিভুক্ত করা আছে তাদের করোনার টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে। এদিকে রবিবার রাজ্য সরকার করোনা সংক্রমণের কথা মাথায় রেখে বেশ কিছু নির্দেশ দিয়েছে। তার পাশাপাশি ক্রিকেটারদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে সিএবির তরফে। বাংলার সব ক্রিকেটারদের আরটি-পিসিআর পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। এ প্রসঙ্গে সিএবি-র সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, "করোনা পরিস্থিতি মাথায় রেখে বাংলার সমস্ত ক্রিকেটারের আরটিপিসিআর পরীক্ষা করা হয়েছে। কিছু ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন। সিএবি পরিস্থিতি অনুযায়ী সব ব্যবস্থা নিচ্ছে।"

বাংলার ক্রিকেটারদের জন্য বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষার আয়োজন করা হয়েছে সিএবি-র তরফে। নতুন বছরে ৩ থেকে ৫ তারিখ মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করেছে সিএবি। যেখানে বাংলার সমস্ত ক্রিকেটাররা স্বাস্থ্য পরীক্ষা করাতে পারবেন। একটি বেসরকারি সংস্থার সঙ্গে গাঁটছড়াও বেঁধেছে সিএবি।

বাংলার ক্রিকেটারদের পাশাপাশি সিএবির আম্পায়ার, সমস্ত কমিটির সদস্য, স্কোরার, অবজারভাররাও সেখানে বিনামূল্য স্বাস্থ্য পরীক্ষা করাতে পারবেন। সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া (Avishek Dalmiya) বলেন, ‘রাজ্যের মুখ্যমন্ত্রীর ইচ্ছেতেই এমন অভিনব উদ্যোগ। তিনিই বলেছিলেন সব ক্রিকেটারদের যাতে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করানো যায় তার আয়োজন করতে।’

এদিকে ৪ জানুয়ারি থেকে রঞ্জির প্রস্তুতি নিতে মুম্বইয়ের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ খেলার কথা ছিল বাংলার। করোনার বাড়বান্তের জেরে আপাতত সেই ম্যাচও হবে না বলেই মনে করা হচ্ছে। বন্ধ হয়ে যেতে পারে সব ধরনের ক্রিকেট টুর্নামেন্টই। ৪ জানুয়ারিতে রিভিউ মিটিংয়ের পরই বিষয়টি পরিষ্কার হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios