Asianet News BanglaAsianet News Bangla

বাংলা দল নতুন ভূমিকায় ঝুলন গোস্বামী, ঘোষণা করলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া

বাংলা মহিলা দলে (Bengal Womens team) নতুন ভূমিকায় ঝুলন গোস্বামী (Jhulan Goswami)। ক্রিকেটারের পাশাপাশি পালন করবেন মেন্টরের দায়িত্বও। একইসঙ্গে ঘোষিত হল অনূর্ধ্ব ২৫ ও অনূর্ধ্ব ১৬ দলের কোচের নাম। 
 

CAB named star pacer Jhulan Goswami as Bengal Womens team  player cum mentor spb
Author
Kolkata, First Published Jul 28, 2022, 10:24 PM IST

এখনই যে তার অবসরের কোনও ভাবনা  নেই সেই কথা আগেই জানিয়ে দিয়েছেন বাংলা তথা ভারতীয় মহিলা ক্রিকেট দলের অভিজ্ঞ তারকা পেসার ঝুলন গোস্বামী।  এবার বাংলা দলে ক্রিকেটারের পাশাপাশি নতুন ভূমিকায় দেখা যাবে 'চাকদহ এক্সপ্রেসকে'।  বাংলা দলের ক্রিকেটার কাম মেন্টর নির্বাচিত হলেন ঝুলন গোস্বামী। সিএবি সভাপতি ব বৃহস্পতিবার এই ঘোষণা করেন। ঝুলন গোস্বামী তার ক্রিকেট কেরিয়ারের সায়াহ্নে চলে এসেছেন। তার অভিজ্ঞতাকে কাজে লাগাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের তরফে। নতুন দায়িত্ব পেয়ে খুশি ঝুলন গোস্বামী। ২২ গজের মতই একজজন মেন্টর হিসেবে নিজের সেরাটা দেবেন বলে জানিয়েছে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ উইকেটের মালিক।

প্রসঙ্গত, ভারতীয় দলের হয়ে আন্তর্জাতি ক্রিকেটে এখনও পর্যন্ত ১২টি টেস্ট ম্যাচে ৪৪ উইকেট পেয়েছেন ঝুলন গোস্বামী। একদিনের ক্রিকেটে ২০১ টি টেস্ট ম্যাচে ২৫২ টি উইকেট রয়েছে চাকদহ এক্সপ্রেসের। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বর্তমানে সর্বোচ্চ উইকেট শিকারীর নামও ঝুলন গোস্বামী। দেশের জার্সিতে টি২০ ক্রিকেটে ৬৮টি ম্যাচে ৫৬ উইকেট নিয়েছেন ভারতীয় তারকা পেসার। একদিনের ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসেও সর্রোচ্চ উইকেট শিকারী ঝুলন গোস্বামী। নতুন দায়িত্বে ঝুলনের সাফল্য নিয়ে আত্মবিশ্বাসী সিএবি।

CAB named star pacer Jhulan Goswami as Bengal Womens team  player cum mentor spb

ঝুলনের পাশাপাশি বাংলার অনুর্ধ্ব ২৫ দলের কোচ হিসেবে ঘোষণা করা হয়েছে প্রণব রায়ের নাম। অনূর্ধ্ব ২৫ কোচ করা প্রসঙ্গে সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেছেন, 'তিনি তার সময়ে একজন দক্ষ ক্রিকেটার ছিলেন। তিনি সাপ্লাই লাইন বাড়ানোর কাজ কীভাবে করতে হয় জানেন। তরুণরা তার থেকে অনেক বেশি উপকৃত হবে। আমরা আত্মবিশ্বাসী যে সে ডেলিভার করতে পারবে।' প্রণব রায় জানিয়েছেন,'আমাকে এই সুযোগ দেওয়ার জন্য আমি অভিষেক ডালমিয়া এবং স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে ধন্যবাদ জানাই। আমি আত্মবিশ্বাসী যে আমি অনূর্ধ্ব ২৫ দলে পার্থক্য আনতে পারব এবং তাদের পরবর্তী স্তরে নিয়ে যেতে পারব। আমাকে বাংলার ক্রিকেটের সেবা করার সুযোগ দেওয়া হয়েছে। আমি এটিকে স্বাগত জানাই।'

ও অনূর্ধ্ব ১৬ দলের কোচের নামও ঘোষণা করা হয়েছে। অনূর্ধ্ব ১৬ দলের দায়িত্ব দেওয়া হয়েছে প্রাক্তন ক্রিকেটার অরিন্দম দাসকে। সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেছেন,'অরিন্দম দাসকে আগামী মরসুমে অনুর্ধ্ব-১৬ কোচ নির্বাচিত করা হয়েছে। আমরা শীঘ্রই ঘোষণা করব কে তার সহকারী হবেন।' পাশাপাশি অনূর্ধ্ব ২৫ কোচ প্রণব রায়ের সহকারী হিসেবে থাকবেন পার্থ সারথি ভট্টাচার্য, অনূর্ধ্ব-১৯ কোচ দেওয়াং গান্ধীকে সহায়তা করবেন সঞ্জিব সান্যাল।

আরও পড়ুনঃশেষ ৫ কমনওয়েলথ গেমসে কেমন ছিল ভারতের পারফরম্যান্স, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুনঃশুধু মণিকা বাত্রা নয়, চিনে নিন কমওয়েলথে ভারতের সেরা সুন্দরী মহিলা অ্যাথলিটদের

Follow Us:
Download App:
  • android
  • ios