ভারতে আতঙ্কের পরিবেশ তৈরি করেছে করোনা ভাইরাস। এই কঠিন পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ সরকারের সাহায্যর্থে এগিয়ে এল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। করোনা ভাইরাসের সংক্রমণ এড়ানোয় পশ্চিমবঙ্গ সরকারের সাহায্যর্থে ২৫ লাখ টাকা অর্থসাহায্যর কথা ঘোষণা করলো সিএবি। তার সাথে সাথে ব্যক্তিগতভাবে ৫ লক্ষ টাকা দেওয়ার অঙ্গীকার করেছেন অভিষেক ডালমিয়াও। সিএবি-ই প্রথম ক্রিকেট বডি যারা মহামারীতে নিজের রাজ্যের সরকারকে অর্থসাহায্য করতে এগিয়ে এল 

সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া জানিয়েছেন তারা রাজ্য সরকারের সাথে ব্যাপারটি নিয়ে আলোচনা করেছেন। রাজ্যসরকার অত্যন্ত খুশি হয়ে তাতে সম্মতিও জানিয়েছেন। তিনি আরও জানিয়েছেন যে সম্ভবত মানব সভ্যতার সবচেয়ে কঠিন সময়টির মধ্যে তিনি আমরা সকলে চলেছি। ক্রিকেট বরাবর ঐক্য এবং মানবতাবোধের কথা প্রচার করে এসেছে। তাই সিএবি এই পরিস্থিতিতে তাদের পক্ষে যেটুকু করা সম্ভব তা করতে এগিয়ে এসেছে। 

এর আগে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন যদি দরকার পরে তাহলে ইডেন গার্ডেন্সের পরিকাঠামো দিয়ে পশ্চিমবঙ্গ সরকারকে সাহায্য করবেন। সেই ব্যবস্থা করতে কোনোরকম সমস্যা হবে বলে তিনি জানিয়েছেন। 

মঙ্গলবার ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সারা দেশ জুড়ে লক-ডাউনের কথা ঘোষণা করেছেন। মঙ্গলবার সৌরভ গাঙ্গুলিও দেশবাসীকে সুস্থ এবং নিরাপদ থাকতে অনুরোধ করেছেন। কলকাতার ফাঁকা রাস্তাঘাটের ছবি তিনি টুইটারে পোস্ট করে মন্তব্য করেছেন যে কলকাতাকে এই অবস্থায় দেখবেন তা তিনি আগে কোনদিন ভাবতে পারেননি।