Asianet News BanglaAsianet News Bangla

মুম্বইয়ের বিরুদ্ধে ২০ রানে জয় চেন্নাইয়ের, লিগ টেবিলের শীর্ষে এমএস ধোনির দল

আইপিএলের দ্বিতীয় লেগের প্রথম ম্য়াচেই জয় পেল সিএসকে। প্রথমে ব্যাট করে ১৫৬ রান করে চেন্নাই সুপার কিংস। ৮৮ রানের অনবদ্য ইনিংস খেলেন রুতুরাজ গায়কোয়াড়। জবাবে ১৩৬ রানে শেষ হয় মুম্বই ইন্ডিয়ান্সের ইনিংস। 
 

Chennai Super Kings beat Mumbai Indians by 20 runs in 2nd leg of IPL 2021 at UAE spb
Author
Kolkata, First Published Sep 19, 2021, 11:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতের মাটিতে আইপিএল ২০২১-এর আইপিএল অভিযান যেখানে শেষ করেছিল চেন্নাই সুপার কিংস, মরুদেশে যেন ঠিক সেখান থেকেই শুরু করল এমএস ধোনির দল। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথমে পরপর উইকেট হারানোর ধাক্কা সামলে ম্যাচে ফেরে সিএসকে। ৮৮ রানের অনবদ্য  ইনিংস খেলেন ঋতুরাজ গায়কোয়াড়। তাকে যোগ্য সঙ্গত দেন রবীন্দ্র জাদেজা ও ডোয়েইন ব্রাভো। ১৫৬ রানের ফাইটিং টোটাল করে সিএসকে। জবাবে রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যব ধানে উইকে হারিয়ে ম্যাচে ফেরার সুযোগ পায়নি মুম্বই। শেষে ১৩৬ রানে শেষ হয় মুম্বইয়ের ইনিংস।

Chennai Super Kings beat Mumbai Indians by 20 runs in 2nd leg of IPL 2021 at UAE spb

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথমে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু শুরুটা ভালো হয়নি সিএসকে। পাওয়ার প্লে-র ৬ ওভারেই ৪ উইকেট হারিয়ে ব্য়াপক চাপে পড়ে গিয়েছিল ৩ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। প্যাভেলিয়নে ফেরত চলে গিয়েছিলেন ফাফ ডুপ্লেসি, মঈন আলি, সুরেশ রায়না, এমএস ধোনি। কিন্তু একদিক থেকে দাঁড়িয়ে থেকে নিজের ইনিংস চালিয়ে যান ঋতুরাজ গায়কোয়াড়। ৮১ রানের পার্টনারশিপ গড়ে চেন্নাই ইনিংসের ভিত গড়েন ঋতুরাজ ও জাদেজা। নিজের অর্ধশতরানও পূরণ করেন ঋুতুরাজ।২৬ রান করে জাদেজা আউট হওয়ার পর ব্যাটে ঝড় তোলেন ঋতুরাজ ও ব্রাভো। শেষ চার ওভারে রানের ঝড় তোলে সিএসকে। টানা তিনটে ছয় মারেন ব্রাভো। অপর দিক থেকে একের পর এক কোয়ালিটি শট খেলে যান ঋতুরাজ। ৮ বলে ২৩ রান করে আউট হন ব্রাভো। যদিও শেষ পর্যন্ত ৫৮ বলে ৮৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ঋতুরাজ গায়কোয়াড়। ৯টি চার ও ৪টি ছয়ে সাজানো তার ইনিংস। শেষে ২০ ওভারে ১৫৬ রান করে চেন্নাই সুপার কিংস। 

Chennai Super Kings beat Mumbai Indians by 20 runs in 2nd leg of IPL 2021 at UAE spb

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি মুম্বই ইন্ডিয়ান্সের। পাওয়ার প্লের মধ্যে তিন ব্যাটসম্যানের উইকেট হারিয়ে বসে মুম্বই। আউট হয়ে যান কুইন্টন ডিকক, অনমোলপ্রীত সিং ও সূর্যকুমার যাদব। ব্যাট হাতে এদিন রান পাননি ইশানও। যদিও একদিক থেকে নিজের উইকেট ধরে রাখেন সৌরভ তিওয়ারী। তাকে কিছুটা সঙ্গ দেওয়ার চেষ্টা করেন কায়রন পোলার্ড ও অ্যাডাম মিলনে। নিজের অর্ধশতরান পূরণ করলেও দলকে জয় এনে দিতে পারেননি সৌরভ তিওয়ারী। ৪০ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন তিনি। শেষ পর্যন্ত চেন্নাইয়ের স্কোরের থেকে ২০ রান দূরেই থামতে হয় মুম্বইকে। এই জয়ের ফলে ৮ ম্য়াচে ৬ জয় ও ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে শীর্ষস্থানে উঠে আসল ধোনির চেন্নাই সুপার কিংস।

Chennai Super Kings beat Mumbai Indians by 20 runs in 2nd leg of IPL 2021 at UAE spb

Follow Us:
Download App:
  • android
  • ios